নগরীর ২০ পয়েন্টে ৫২টি গোপন ক্যামেরায় নাশকতা পর্যবেক্ষণ

Cc-cameraসুরমা টাইমস ডেস্কঃসিলেট নগরীতে অপরাধ কর্মকাণ্ড মনিটরিং জোরদার করা হয়েছে। অপরাধী ও নাশকতাকারীদের শনাক্তে নগরীর ব্যস্ততম ও ঝুঁকিপূর্ণ অন্তত ২০টি পয়েন্টে বসানো হয়েছে গোপন ক্যামেরা। এসব স্থানে বসানো ৫২টি গোপন ক্যামেরায় পরিস্থিতি পর্যবেক্ষণ করা হচ্ছে দিনরাত। অবরোধ ও হরতাল কর্মসূচি পালনের নামে যারা এসব পয়েন্টে নাশকতা চালাচ্ছেন তাদের শনাক্ত করা হচ্ছে ক্যামেরায় ধারণকৃত চিত্র দেখে। পরে নাশকতাকারীদের গ্রেফতারে চালানো হচ্ছে অভিযান।
খোঁজ নিয়ে জানা যায়- পুলিশের সাঁড়াশি অভিযানের কারণে সিলেটে হরতাল ও অবরোধ সমর্থক নেতা-কর্মীরা প্রকাশ্যে মিছিল-সমাবেশ করতে পারছেন না। রাজনৈতিক কর্মসূচি সফলের নামে তারা প্রতিদিন বিভিন্ন স্থানে দু-তিন মিনিটের ঝটিকা মিছিল বের করে গাড়ি ভাঙচুর, অগ্নিসংযোগ ও বোমার বিস্ফোরণ ঘটাচ্ছেন।এ অবস্থায় নাশকতাকারীদের শনাক্ত করতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নগরীর বিভিন্ন স্থানে বসানো গোপন ক্যামেরার আশ্রয় নিয়েছে। কোথাও নাশকতা হলে সেখানকার গোপন ক্যামেরার ফুটেজ দেখে চিহ্নিত করা হচ্ছে অপরাধীদের। এরপর নাশকতাকারীদের ছবি নিয়ে চালানো হচ্ছে অভিযান।
সূত্র জানায়- নগরীর জিন্দাবাজার, বন্দরবাজার, চৌহাট্টা, রিকাবীবাজার, আম্বরখানা, মেডিকেল রোড, শেখঘাট, সুবিদবাজার, শাহী ঈদগাহ, কুমারপাড়া, নাইওরপুল, শিবগঞ্জসহ কয়েকটি স্থানে বসানো হয়েছে গোপন ক্যামেরা। এর মধ্যে কয়েকটি স্থানে সিটি করপোরেশন ও মহানগর পুলিশের পক্ষ থেকে ক্যামেরা বসানো হয়েছে। ব্যক্তি উদ্যোগে বাসাবাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে লাগানো সিসি ক্যামেরাগুলো সার্বক্ষণিক চালু রাখার নির্দেশ দিয়েছে পুলিশ।