সিলেটে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ছিঁড়ার ঘটনায় বিক্ষোভ

PM News Pic-2 copyসুরমা টাইমস ডেস্কঃ সিলেট বিদ্যুৎ বিতরণ বিভাগ অঞ্চলের বাগবাড়িস্থ প্রধান প্রকৌশলীর ভবনের নীচতলায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি সম্বলিত পোস্টার ছিঁড়ে ফেলার ঘটনা ঘটেছে। প্রকৌশলী কেন্দ্রীয় অঞ্চল প্রকল্প উন্নয়ন বিভাগ-২ সিলেটের উপ-সহকারি প্রকৌশলী আবদুর রহিম শনিবার ইফতারের সময় এসব পোস্টার ছিঁড়ে ফেলেন বলে অভিযোগ ওঠেছে।
এ ঘটনার প্রতিবাদে গতকাল রোববার সকাল থেকে দুপুর পর্যন্ত জাতীয় বিদ্যুৎ শ্রমিকলীগ (সিবিএ রেজি নং-বি-১৯০২) এর নেতাকর্মীরা বিদ্যুৎ বিতরণ বিভাগ অঞ্চলের বাগবাড়িস্থ বিভাগীয় অফিসে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে। ঘটনার জন্য দায়ি আবদুর রহিমকে ২৪ ঘন্টার মধ্যে অপসারণের আলটিমেটাও দিয়েছেন তারা।
সিলেট-সুনামগঞ্জ জাতীয় বিদ্যুৎ শ্রমিক লীগ’র সাধারণ সম্পাদক আতিকুল ইসলাম জানান, বিদ্যুৎ বিতরণ বিভাগ অঞ্চলের বাগবাড়িস্থ প্রধান প্রকৌশলীর ভবনে নীচতলায় যৌথভাবে একটি কক্ষ ব্যবহার করতো জাতীয় বিদ্যুৎ শ্রমিক লীগ সিলেট-সুনামগঞ্জ (সিবিএ) ও ডিপ্লোমা প্রকৌশলী সমিতি সিলেট।
PM News Pic-1 copyশনিবার ডিপ্লোমা প্রকৌশলী সমিতির ইফতার ছিল। ইফতারের আগ মুহূর্তে অফিসের দেয়ালের বোর্ডে টাঙানো জাতীয় বিদ্যুৎ শ্রমিকলীগ (সিবিএ) এর নৈতিক দাবি-দাওয়া ও জাতির পিতা বঙ্গবন্ধু এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ছবি সম্বলিত কয়েকটি পোস্টার ছিঁড়ে ফেলেন প্রকৌশলী কেন্দ্রীয় অঞ্চল প্রকল্প উন্নয়ন বিভাগ-২ সিলেটের উপ-সহকারি প্রকৌশলী আবদুর রহিম।
তিনি জানান, রাত ৮টার দিকে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড সিলেট বিভাগের সহকারি পরিচালক (নিরাপত্তা) রুহুল আমিন ঘটনাস্থল পরিদর্শন করে এর সত্যতা পান। এ সময় তিনি বিদ্যুৎ শ্রমিকলীগ নেতৃবৃন্দকে ঘটনার বিষয়ে ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন।
এ ব্যাপারে প্রকৌশলী কেন্দ্রীয় অঞ্চল প্রকল্প উন্নয়ন বিভাগ-২ সিলেটের উপ-সহকারি প্রকৌশলী আবদুর রহিম বলেন, ‘আমাদের ডিপ্লোমা সমিতি নির্দলীয়-নিরপেক্ষ একটি সংগঠন। যেহেতু আমরা যৌথভাবে একটি কক্ষ ব্যবহার করছি, সেহেতু পোস্টারগুলো আমরা সরিয়ে ফেলেছি।’
এদিকে এ ঘটনার প্রতিবাদে রোববার সকাল থেকে দুপুর পর্যন্ত জাতীয় বিদ্যুৎ শ্রমিকলীগ (সিবিএ) এর নেতাকর্মীরা বিদ্যুৎ বিতরণ বিভাগ অঞ্চলের বাগবাড়িস্থ বিভাগীয় অফিসে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে। ঘটনার জন্য দায়ি উপ-সহকারি প্রকৌশলী আবদুর রহিমকে ২৪ ঘন্টার বিরুদ্ধে অপসারণ করা না হলে সিলেট বিভাগের বিদ্যুৎ বিভাগকে অচল করে দেয়া হবে বলেও তারা হুশিয়ারি উচ্চারণ করেন।
ঘটনার ব্যাপারে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড সিলেট বিভাগের প্রধান প্রকৌশলী রতন কুমার বিশ্বাস বলেন, ‘অনাকাঙ্খিত এই ঘটনায় সকাল থেকে দুপুর পর্যন্ত বিভাগীয় কার্যালয়ে বিক্ষোভ মিছিল, সভা করা হয়েছে। আমাকেও বিদ্যুৎ শ্রমিকলীগ নেতৃবৃন্দ স্মারকলিপি দিয়েছেন। আমি বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলাপ করে রহিমের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবো।’