সবুজ সিলেট সম্পাদকের উপর মিথ্যা মামলা : সাংবাদিক, সংগঠনের নিন্দা

hriosসুরমা টাইমস ডেস্কঃ সবুজ সিলেট’র সম্পাদক ও প্রকাশক মুজিবুর রহমানের ওপর উদ্দেশ্য প্রণোদিত হয়রানিমূলক মামলা দায়েরের তীব্র নিন্দা জানিয়েছেন বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ ও মানবাধিকার কর্মীরা। এক বিবৃতিতে মানবাধিকার তথ্য পর্যবেক্ষন সোসাইটির কেন্দ্রীয় মহাসচিব বীর মুক্তিযোদ্ধা খন্দকার একরামুল হক ও যুগ্ম মহাসচিব হাবিবুর রহমান তাফাদার বলেন, সিলেটে সাম্প্রতিককালে পুলিশ কর্তৃক নজিরবিহীন সাংবাদিক হয়রানির অভিযোগ পাওয়া যাচ্ছে। একটি গনতান্ত্রিক দেশে গনতান্ত্রিক সরকারের অধীনে এভাবে সাংকাদিক হয়রানি গনতন্ত্র ও মানবাধিকার হুমকির মুখে পড়বে। সম্পাদক মুজিবুর রহমানের উপর হয়রানিমূলক মামলা সুষ্ঠু তদন্তের মাধ্যমে অবিলম্বে প্রত্যাহার করার জোর দাবী জানান সংগঠনের নেতৃবৃন্দ।
এছাড়া সম্পাদক ও প্রকাশক মুজিবুর রহমানের উপর উদ্দেশ্য প্রনোদিত হয়রানিমূলক মামলা দায়েরের তীব্র নিন্দা জানিয়েছেন সিলেট বিভাগ উন্নয়ন সংগ্রাম পরিষদ’র নেতৃবৃন্দ। এক বিবৃতিতে সিলেট বিভাগ উন্নয়ন সংগ্রাম পরিষদ’র সিলেট জেলার সভাপতি এড. বদরুল আহমদ চৌধুরী, সাধারন সম্প্দাক আমিনুর রহমান খোকন, মহানগর আহবায়ক এড. আব্দুল মুকিত জাহাঙ্গীর বলেন, সিলেট বিভাগে সর্বাধিক জনপ্রিয় দৈনিক পত্রিকা সবুজ সিলেট’র সম্পাদক ও প্রকাশক মুজিবুর রহমানের উপর হয়রানীমূলক মিথ্যা মামলায় সিলেট বিভাগ উন্নয়ন সংগ্রাম পরিষদ উদ্বিগ্ন। তারা এর সুষ্টু তদন্ত সাপেক্ষে অবিলম্বে সম্পাদক মুজিবুর রহমানের উপর মিথ্যা মামলা প্রত্যাহারের দাবী জানান।
দৈনিক সবুজ সিলেটের সম্পাদক মুজিবুর রহমান’র বিরুদ্ধে হয়রানিমূলক মিথ্যা মামলা দায়ের করার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন, অনলাইন রিপোর্টার্স এসোসিয়েশন সিলেট (অরাস) এর বিভাগীয় সভাপতি মো. বাদশা গাজী, জেলা কমিটির সভাপতি অ্যাডভোকেট রেজাউল করিম খান, সাধারণ সম্পাদক কাইয়ুম উলাস। যুক্ত বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, তদন্ত ছাড়া এ ধরনের মামলা নিয়ে সাংবাদিককে হয়রানি করাও অপরাধ। তদন্তপূর্বক মুজিবুর রহমান’র ওপর থেকে মামলা প্রত্যাহার করার দাবি জানাই।
দৈনক সবুজ সিলেট’র সম্পাদক ও প্রকাশক মুজিবুর রহমানের উপর উদ্দেশ্য প্রনোদিত হয়রানিমূলক মামলা দায়েরের তীব্র নিন্দা জানিয়েছেন বাংলাদেশ নাগরিক অধিকার বাস্তবায়ন পরিষদের নেতৃবৃন্দ। এক বিবৃতিতে বাংলাদেশ নাগরিক অধিকার বাস্তবায়ন পরিষদের কেন্দ্রীয় সভাপতি ও দৈনিক সোনালী কণ্ঠ পত্রিকার ব্যবস্থাপনা সম্পাদক মো. ইসলাম আলী বলেন সিলেটের বহুল প্রচারিত জনপ্রিয় ও তথ্যবহুল সংবাদ প্রকাশ করে যে পত্রিকা সেই পত্রিকার সম্পাদককে বার বার মিথ্যা মামলা দিয়ে কারারুদ্ধ করে দৈনিক সবুজ সিলেট পত্রিকা বন্ধ করার পায়তারা করা হচ্ছে। রাতের আধারে কোন তদন্ত ছাড়া কাল্পনিক কাহিনী সাজিয়ে সর্বশেষ যে মামলাটি রুজু করা হয়েছে তাহা কোন অবস্থাতেই গ্রহনযোগ্য হতে পারেনা । অবিলম্বে মামলা প্রত্যাহার করে ষড়যন্ত্রকারীদের মুখোশ উম্মোচন না করলে বাংলাদেশ নাগরিক অধিকার বাস্তবায়ন পরিষদ সিলেটে সর্বস্তরের নাগরিকদের সমন্বয়ে রাজপথে দুর্বার আন্দোলনে নামতে বাধ্য হবে।
এদিকে নাগরিক অধিকার বাস্তবায়ন পরিষদ সিলেট জেলা শাখার আহবায়ক মো. হানিফ, যুগ্ম আহবায়ক আলী হোসেন মুরাদ, সদস্য সচিব ডা. অলিউর রহমান নাসিম, শাহ ময়নুর রহমান, ফারুক আহমদ, সদস্য ফয়সল আহমদ, আসিফ হায়দার রতন, মহিলা বিষয়ক শিলা আক্তার , রেখা বেগম প্রমুখ।