সবুজ সিলেট সম্পাদকের উপর মিথ্যা মামলা : সিলেটের সিনিয়র সাংবাদিকদের তাৎক্ষনিক সভা

হয়রানি করতেই মামলা, প্রত্যাহার দাবি

Sylhet-Zila-Press-Club2সুরমা টাইমস ডেস্কঃ দৈনিক সবুজ সিলেট সম্পাদক-প্রকাশক ও সিলেট জেলা প্রেসকাবের উপদেষ্টা মুজিবুর রহমানের বিরুদ্ধে উদ্ভট অভিযোগে মামলা দায়ের করার প্রতিবাদে সবুজ সিলেট কার্যালয়ে গতকাল বৃহস্পতিবার রাতে তাৎক্ষনিক এক জরুরি সভা অনুষ্ঠিত হয়।
গতকাল তাৎক্ষনিক সভায় প্রেসকাব নেতৃবৃন্দ ও সিনিয়র সাংবাদিকগণ সবুজ সিলেট সম্পাদকের মুখে ঘটনার বর্ণনা শুনে মামলার অভিযোগ উদ্ভট ও হয়রনি করতেই তড়িঘড়ি করে মামলা নথিভুক্ত করায় বিস্ময় প্রকাশ করেন। আজ জেলা প্রেসকাবে সভায় এ বিষয়টি উত্থাপন করে আলোচনা হবে।
সভায় সিনিয়র সাংবাদিকরা বলেন, একটি দৈনিক পত্রিকার সম্পাদকের বিরুদ্ধে কোনো ধরনের তদন্ত ছাড়াই তড়িঘড়ি করে মামলা রেকর্ড করায় এ নিয়ে সাংবাদিক মহলেও ক্ষোভের সৃষ্টি হয়েছে। অবিলম্বে এই ষড়যন্ত্রমুলক মামলা প্রত্যাহার করা না হলে কঠোর আন্দোলন গড়ে তুলা হবে। সাধারণ মানুষ পুলিশের প্রতি আস্থা হারাবে। তাই সুষ্টু তদন্ত করে অবিলম্বে সবুজ সিলেটের সম্পাদকের নামে মামলা প্রত্যাহার করে নিতে হবে। একজন সম্পাদক ও প্রেসকাব নেতা রাতের আধারে ধান কেটে চুরি করতে পারেন না। এই মামলা করা হয়েছে তাকে হেয় করার জন্য।
গতকালের সভায় উপস্থিত ছিলেন, সিলেট জেলা প্রেসকাবের সভাপতি আজিজ আহমদ সেলিম, সিলেটের সিনিয়র সাংবাদিক দৈনিক জনকন্ঠের ব্যুরো প্রধান সালাম মশরুর, দৈনিক মানব জমিনের বিশেষ প্রতিনিধি চৌধুরীর মুমতাজ আহমদ, ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের সিলেট ব্যুরো চিফ ও প্রেসক্লাব ফাউন্ডেশনের সভাপতি আল আজাদ, দৈনিক উত্তরপূর্ব পত্রিকার বার্তা সম্পাদক তাপস পুরকায়স্থ, দৈনিক যুগান্তরের সিলেট অফিস প্রধান রেজওয়ান আহমদ, জেলা প্রেসকাবের সিনিয়র সহসভাপতি ও দৈনিক শ্যামল সিলেটের নির্বাহী সম্পাদক আবদুল মুকিত, দৈনিক যুগভেরীর নির্বাহী সম্পাদক অপূর্ব শর্মা, জেলা প্রেসকাবের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সাত্তার আজাদ, কোষাধ্যক্ষ ও দৈনিক সমকালের ব্যুরো প্রধান চয়ন চৌধুরী, দৈনিক প্রথম আলো’র ব্যুরো প্রধান উজ্জ্বল মেহেদী, দৈনিক মানব জমিনের সিলেট ব্যুরো প্রধান ওয়েছ খসরু, সমকালের স্টাফ রিপোর্টার ফয়সল আহমদ বাবলু প্রমুখ।