হাতিয়ার প্রাক্তন শিক্ষার্থীরা স্কুলের ঐতিহ্যকে আরো আলোকিত করেছে

ফিরে দেখা-৯৯’ এর মোড়ক উন্মোচনকালে সুরঞ্জিত সেনগুপ্ত

Fire dekha magazineপ্রবীণ রাজনীতিবিদ, সাবেক মন্ত্রী ও আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণলায় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান সুরঞ্জিত সেনগুপ্ত বলেছেন, একটি প্রতিষ্ঠানের সাফল্য নির্ভর করে তার হাতে গড়া শিক্ষার্থীদের ভবিষ্যত সফলতায়। দিরাইয়ের হাতিয়া উচ্চ বিদ্যালয় একটি ঐহিত্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান। এই প্রতিষ্ঠানের প্রাক্তন শিক্ষার্থীরা তাদের সাফল্যের ধারাবাহিকতায় এই ঐতিহ্যকে আরো আলোকিত করেছে।
তিনি দিরাই উপজেলা হাতিয়া উচ্চ বিদ্যালয়ের ১৯৯৯ সনে অধ্যয়নরতঃ শিক্ষার্থীদের উদ্যোগে ‘ফিরে দেখা-৯৯’ এর মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
বৃহস্পতিবার দিরাই উপজেলার আকিলশাহ বাজারে মোড়ক উন্মোচনকালে আরো উপস্থিত ছিলেন সিলেট মহানগর আওয়ামীলীগ নেতা ও সিলেটের অতিরিক্ত পিপি এডভোকেট শামসুল ইসলাম, দিরাই উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলতাব উদ্দিন, পল্লী বিদ্যুৎ সুনামগঞ্জের ব্যবস্থাপনা পরিচালক সুহেল পারভেজ, স্কুলের সহকারী প্রধান শিক্ষক রাজেশ পুরকায়স্ত, আকিলশাহ বাজার কমিটির সভাপতি মো. ওয়াহিদুর রহমান, সাধারণ সম্পাদক জাহিদ হোসেন মহিম, সহ-সাধারণ সম্পাদক সাজ্জাদুর রহমান সাজ্জাদ, কুলঞ্জয় ইউপি চেয়ারম্যান আহাদ মিয়া, উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) প্রদীপ রায়, সাংগঠনিক সম্পাদক এডভোকেট সুহেল আহমদ, মোশাররফ হোসেন, তফজ্জুল হোসেন, মিলন মিয়া, বীর মুক্তিযোদ্ধা আব্দুল মতিন, ইউনিয়ন যুবলীগ সভাপতি শফিকুল হক চৌধুরী টিটু, সাধারণ সম্পাদক শামীম আহমদ, যুবলীগ নেতা একরার হোসেন, শামীম আহমদ, শামসুজ্জামান, আখলাক হোসেন, জসীম উদ্দিন, আকল মিয়া, আনোয়ার, আবেদ আলী, মনসুর আহমদ, শাহীন, মুর্শেদ, শোয়েবসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।
ম্যাগাজিন সম্পাদনা করেন স্কুলের ১৯৯৯ ব্যাচের শিক্ষার্থী মো. আখলাক হোসেন, সহযোগিতায় ছিলেন জহিরুল ইসলাম, আজাদ মিয়া, মঈনুল হক, রয়েল মিয়া, আকুল মিয়া, সুয়েব, রুয়েল, জুয়েল, সাদাত, আব্দুর রশিদ ও আজাদ প্রমুখ। বিজ্ঞদপ্তি