আজকের শিক্ষার্থীরাই আগামীদিনে দেশকে নেতৃত্ব দেবে : প্রফেসর ছয়ফুল কবীর

Sunamganj 18.8.14 SGCসুনামগঞ্জ; সুনামগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ছয়ফুল কবীর চৌধুরী বলেছেন, দেশকে গড়তে শিক্ষার্থীদের এগিয়ে আসতে হবে। নিজেদের ভবিষ্যত নিজেদেরকেই গঠন করতে হবে। উন্নত জীবন যাপনে শিক্ষার কোন বিকল্প নেই। আজকের শিক্ষার্থীরাই আগামীতে দেশ পরিচালনা সহ রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ কাজে নেতৃত্ব দেবে।

সোমবার বেলা সাড়ে ১১টায় কলেজ মিলনায়তনে সুনামগঞ্জ সরকারি কলেজের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের ডিগ্রী (পাস) কোর্সের প্রারম্ভিক অধিবেশনে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
অনুষ্ঠানে শিক্ষার্থীদের উদ্দেশ্যে উদ্দীপনামূলক বক্তব্য রাখেন প্রফেসর ছয়ফুল কবীর চৌধুরী। তিনি বলেন, ছাত্রজীবনে নিয়ামনুবর্তিতা ও শৃঙ্খলা মেনে চললে জীবনে বড় হওয়া যায়।
তিনি আরো বলেন, সুনামগঞ্জ সরকারি কলেজ এখন বিশ্ববিদ্যালয় কলেজ। আমরা অক্লান্ত চেষ্টা করে কলেজে মাস্টার্স কোর্সও চালু করতে পেরেছি। এ জেলার উচ্চশিক্ষা বিস্তারে সুনামগঞ্জ সরকারি কলেজ এখন আরো গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।
সহকারি অধ্যাপক জাকির হোসেনের সঞ্চালনায় এসময় আরো বক্তব্য রাখেন, উপাধ্যক্ষ সৈয়দ মহিবুল ইসলাম, সহযোগী অধ্যাপক কল্পনা তালুকদার ও শিক্ষক পরিষদের যুগ্মসম্পাদক মো. আব্দুর রকিব তারেক।অনুষ্ঠানে কলেজের শিক্ষক-শিক্ষিকাবৃন্দ উপস্থিত ছিলেন। পরে নবাগত শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করা হয়।