নতুন প্রজন্মকে আলোকিত মানুষ হিসেবে গড়ে তুলতে হলে শিক্ষার কোন বিকল্প নেই

নর্থইস্ট বালাগঞ্জ কলেজের নবীনবরণ অনুষ্ঠানে এমপি মাহমুদ উস সামাদ চৌধুরী

pic-20.06.2014-01বালাগঞ্জ প্রতিনিধিঃ সিলেট ৩ আসনের সংসদ সদস্য ও জেলা আ’লীগের সহসভাপতি মাহমুদ উস সামাদ চৌধুরী বলেছেন, নতুন প্রজন্মকে আলোকিত মানুষ হিসেবে গড়ে তুলতে হলে শিক্ষার কোন বিকল্প নেই। বর্তমান কঠিন প্রতিযোগীতাপূর্ণ বিশ্বায়নের যুগে শুধুমাত্র শিক্ষিত মানুষরাই নিজেদের উন্নতি এবং অগ্রগতি সাধন করতে পারবে। তাই প্রতিটি শিক্ষার্থীকে ধর্মীয়, সামাজিক অনুশাসন মেনে উন্নত পড়ালেখা চালিয়ে যেতে হবে। তিনি বলেন, বর্তমান সরকার শিক্ষিত জাতি গঠনের জন্য বহুমুখী কার্যক্রম চালিয়ে যাচ্ছে। সরকারের এসব শিক্ষাবান্ধব মনোভাবকে কাজে লাগিয়ে প্রত্যন্ত অঞ্চলে বেশি বেশি করে স্কুল, কলেজ গড়ে তুলতে হবে। আলহাজ্ব মাহমুদ উস সামাদ চৌধুরী বলেন, উন্নত ব্যবস্থাপনায় ভাল পড়ালেখা চালিয়ে গেলে অচিরেই নর্থইস্ট বালাগঞ্জ গহরপুর কলেজ ডিগ্রি কলেজে উন্নীত হবে।

মাহমুদ উস সামাদ চৌধুরী শুক্রবার বিকালে বালাগঞ্জের দেওয়ানবাজার ইউনিয়নে প্রতিষ্ঠিত নর্থইস্ট বালাগঞ্জ গহরপুর কলেজের নবীনবরণ ও একাডেমিক ভবনের শুভ উদ্বোধন উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতাকালে উক্ত কথাগুলো বলেন। তাঁর নির্বাচনী এলাকা বালাগঞ্জের ৩টি ইউনিয়নের নাম উল্লেখ করে তিনি বলেন, দেওয়ানবাজারে ২টি কলেজের যাত্রা শুরু হয়েছে, ভবিষ্যতে পশ্চিম গৌরীপুর ও পূর্ব গৌরীপুর ইউনিয়নেও কলেজ প্রতিষ্ঠা করা হবে। নবীনবরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নর্থইস্ট বালাগঞ্জ গহরপুর কলেজের অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য, যুক্তরাজ্য প্রবাসী কমিউনিটি নেতা আব্দুল মতিন। উদ্বোধনী বক্তৃতা করেন কলেজের অধ্যক্ষ মো. জিল্লুর রহমান শোয়েব।
বালাগঞ্জ উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক মঈনুল ইসলাম সালেহ ও প্রভাষক রুহুল আমীনের যৌথপরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন বালাগঞ্জ উপজেলা আ’লীগের সভাপতি ও সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান মোস্তাকুর রহমান মফুর, বালাগঞ্জ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এমএ মতিন, কলেজের প্রতিষ্ঠাতা সদস্য একরাম আহমদ ইলিয়াছ, মো. ইমরান আলী, দাতা সদস্য হাজী মো. সাইস্তা মিয়া, আমির হোসেন নুরু, আব্দুল কাদির, মো. আব্দুল জলিল, যুক্তরাজ্য প্রবাসী নজরুল ইসলাম, বিশিষ্ট রাজনীতিক হুমায়ুন রশিদ চৌধুরী, নাসির উদ্দিন, মো. দিলু মিয়া।
অনুষ্ঠানের অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তৃতা করেন আজিজপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনতোষ সরকার, দেওয়ান আব্দুর রহিম হাইস্কুল এন্ড কলেজের সহকারী প্রধান শিক্ষক খলিলুর রহমান, নলজুড় সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আসিদ আলী, মর্তুজা আলী মাস্টার পাবলিক স্কুলের প্রতিষ্ঠাতা আব্দুল আজিজ লয়লু, গহরপুর আব্দুল মতিন মহিলা একাডেমির প্রধান শিক্ষক হাসান আহমদ, দেওয়ান বাজার ইউনিয়ন পরিষদের সদস্য আব্দুল জলিল বেবী, মো. আহমদ আলী, দক্ষিণ সুরমা প্রেসক্লাবের সভাপতি জাহাঙ্গীর আলম মুসিক, গহরপুর রাইটার্স ক্লাবের সভাপতি মো. জিল্লুর রহমান জিলু, সাধারণ সম্পাদক এসএম হেলাল, যুবনেতা জিয়াউল হক পান্না, ছাত্রনেতা একে টুটুল, নর্থইস্ট কলেজের ভবন নির্মাণ কমিটির সাধারণ সম্পাদক মুজিবুর রহমান মুজিব, কলেজের প্রভাষক মো. জুয়েল মিয়া, মিস জলি বেগম, মো. নাজিম উদ্দিন, হাজেরা বেগম, ফরিদা আক্তার, নুরুজ্জামান খাঁন, প্রণজিৎ কুমার পাল, কলেজ পরিচালনা কমিটির সদস্য মনছুর আহমদ, মো. আব্দুল মুকিত, খায়রুল ইসলাম, আব্দুল শাহাদত রুকন, বাবরু মিয়া, রফিকুর রহমান প্রমুখ। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন কলেজের শিক্ষার্থী মো. ইসমাঈল হোসেন, শিক্ষার্থীদের পক্ষ থেকে প্রধান অতিথিকে ফুল দিয়ে বরণ করে শিক্ষার্থী মৌসুমী আক্তার, সুমাইয়া বেগম, মানপত্র পাঠ করে মারজানা আক্তার এবং শুভেচ্ছা বক্তৃতা করে নাবিল হায়দার চৌধুরী।