কামরানের কাছ থেকেও শূণ্যহাতে ফিরে এলেন টমটমওয়ালারা

Autobike Drivers and Kamranসুরমা টাইমস রিপোর্টঃ টমটম চলাচলে সংকট নিরসনে সিলেটের সাবেক মেয়র বদর উদ্দিন আহমদের সাথে বৈঠক করলেন শ্রমিকরা। শুক্রবার বিকেল সাড়ে ৩ টায় অনুষ্ঠিত বৈঠক বিকেল ৫ টায় শেষ হয়। বৈঠকে সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান শ্রমিকদের আশ্বস্থ করে বলেন, বিগত দিনে সিটি কর্পোরেশন থেকে নগরীতে টমটম চলাচলে অনুমতি দিলেও এখন আদালতের নির্দেশে বন্ধ রয়েছে। প্রশাসন ও সিটি কর্পোরেশনকেও আদালতের নির্দেশ মেনে চলতে হবে। এখানে আমার কিছু করার নেই। ‘এটা কোন রাজনৈতিক ইস্যু নয়’ জানিয়ে সাবেক মেয়র কামরান বলেন, সবাইকে আমি সমান চোখে দেখি। ঈদের পর তোমাদের সমস্যা সমাধান করার চেষ্টা করা হবে। এখন যেভাবে বলা হয়েছে সেভাবেই চলতে হবে। ‘নগরীতে যদি গ্যাস চালিত কোন যান চলে তা হলে ইজিবাইকও চলবে’ এমন আশ্বাস দেন কামরান। তবে গত কয়েকদিন আগে যে ইজি বাইকগুলো পুলিশ আটক করছিলো, সেগুলো সাবেক মেয়র কামরানারে অনুরোধে সংশ্লিষ্টদের কাছে ফিরেয়ে দেয়া হয়। পরে শ্রমিকরা সাবেক মেয়র কামরানের বাসা ত্যাগ করেন।
দলমত নির্বিশেষে সকল মালিক-চালকদের ধৈর্য্য ধরার অনুরোধ জানিয়ে বদর উদ্দিন আহমদ কামরান বলেন, পুলিশ প্রশাসনের বেঁধে দেওয়া নগরীর উপকন্ঠে সীমানার মধ্যেই টমটম চালাতে হবে। পরবর্তীতে পুলিশ প্রশাসনের সাথে বৈঠকে শ্রমিকদের দাবি বিবেচনার জন্য তুলে ধরবেন তিনি।
সিলেট অটোররিকশা অটোবাইক শ্রমিক কল্যাণ সোসাইটির সভাপতি নিয়াজ খান জানান, হঠাৎ করে ইজিবাইক (টমটম) বন্ধ হয়ে যাওয়ায় বিপাকে পড়েছেন চালকরা। অর্থকষ্টে স্বজনদের নিয়ে ঈদ করা থেকেও বঞ্চিত হবেন অনেক শ্রমিক। তাই সাবেক মেয়রের মাধ্যমে পুলিশ প্রশাসনের কাছে কয়েকটি প্রস্তাব উত্তোলনের কথা বলেছি।
তিনি বলেন- সাবেক মেয়র শ্রমিকদের এই প্রস্তাব পুলিশ কমিশনারের কাছে তুলে ধরবেন বলে আশ্বস্থ করেছেন। প্রস্তাবগুলো হলো-নগরীর কোর্ট পয়েন্ট ও আম্বরখানা পয়েন্টের যানজট নিরসনে সংগঠনের পক্ষ থেকে ২০ জন ভলেন্টিয়ার দেওয়া হবে। এছাড়া ঈদের আগে নগরীতে পর্যায়ক্রমে ১০টি ইজিবাইক চলাচলের অনুমতি দেওয়া।