বালাগঞ্জে অভিনব কৌশলে চোরাই অটোরিক্সা ব্যবহার করছে চোরচক্র

autorickshawবালাগঞ্জ প্রতিনিধি: বালাগঞ্জে উপজেলাসহ আশপাশের বিভিন্ন এল্কাায় অভিনব কৌশল অবলম্বন করে চোরাই অটোরিক্্রা (সিএনজি) ব্যবহার করছে চোরচক্র। অন্য অটোরিক্্রার রেজিষ্ট্রেশন নাম্বার ব্যবহার এবং কাগজপত্র তৈরী করে ক্রয়-বিক্রয় এবং ব্যবহার করা হচ্ছে। গত বৃহস্পতিবার উপজেলার দয়ামীর এলাকা থেকে এমন একটি অটোরিক্্রা আটক করেছে পুলিশ। এই চক্র চিহ্নিত করে গ্রেফতারে তৎপর রয়েছে বলে জানিয়েছে পুলিশ।
জানা যায়, মৌলভীবাজারের সুজন মিয়ার স্ত্রীর সুমা আক্তারের (মৌলভীবাজার থ-১১-১৬৭৭) নামীয় একটি অটোরিক্্রার কাগজপত্র এবং নাম্বার ব্যবহার করে ওসমানীনগর এলাকায় একটি অটোরিক্্রা চলছিল।
গত কয়েকদিন পূর্বে সুমা আক্তারের অটোরিক্্রার কাগজপত্র রিনিউ করাতে গেলে দেখা যায় তার গাড়ির কাগজপত্র কে বা কারা রিনিউ করিয়ে নিয়েছে। খবর নিয়ে জানা যায় একই নাম্বার ব্যবহার করে ওসমানীনগর এলাকায় একটি গাড়ি চলছে। বিষয়টি ওসমানীনগর থানা পুলিশকে অবগত করে সুমা আক্তারের স্বামী সুজন মিয়া গত বৃহস্পতিবার ক্রেতা সেজে অটোরিক্্রাটি ক্রয় করতে আসেন। এসময় দয়ামীর এলাকা থেকে অটোরিক্্রাটি আটক করে পুলিশ। অটোরিক্্রায় থাকা বিভিন্ন নাম্বার স্থাপনেও জালিয়াতি করার প্রমাণ পায় পুলিশ। পুলিশের ধারণা চোর সিন্ডিকেট চোরাই অটোরিকশা গুলো এভাবে কৌশল অবলম্বন করে ব্যবহারসহ ক্রয় বিক্রয় করছে। এর সাথে জড়িতদের আটক করতে পুলিশ তৎপর রয়েছে বলে জানিয়েছেন ওসমানীনগর থানার এসআই সনক কান্তি দাশ।
সুজন মিয়া বলেন, কিছুদিন পূর্বে আমার অটোরিক্্রার কয়েকটি কাগজ হারিয়ে গেলে থানায় জিডি করে সেগুলো আবার উত্তোলন করি। কিন্তু কাগজ রিনিউ করাতে গিয়ে দেখি অন্য কেউ তার রিনিউ করিয়ে নিয়েছে। এর পর খোঁজ লাগিয়ে এই আটক হওয়ার অটোরিক্্রাটির সন্ধান বের করি।