শাবির গণিত বিভাগের প্রথম পুনর্মিলনী’র সভা অনুষ্ঠিত

SUST PIC 1শাবি প্রতিনিধি : সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) গণিত বিভাগের প্রথম পুনর্মিলনীর সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সন্ধ্যা ৬ টায় সিলেট নগরীর জিন্দাবাজারের ভোজনবাড়ি রেস্টুরেন্টে সাধারণ সভা অনুষ্ঠিত হয়। সভার আয়োজন করে গণিত বিভাগের প্রথম পুনর্মিলনী-২০১৬ এর আয়োজক কমিটি। এতে বিভাগের প্রাক্তন অর্ধ-শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন।
পুনর্মিলনী আয়োজক কমিটির সভাপতি ও গণিত বিভাগের সহযোগী অধ্যাপক মোঃ শাহনুর’র সভাপতিত্বে এবং সদস্য-সচিব সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ সাইফুল ইসলাম’র পরিচালনায় সভাটি অনুষ্ঠিত হয়।
এ সময় ব্যক্তিগত পরিচয়, কর্মস্থল এবং সংক্ষিপ্ত বক্তব্য রাখেন গণিত বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ খায়রুল হাসান, সহযোগী অধ্যাপক ড. পাবেল শাহরিয়ার, সহযোগী অধ্যাপক রেজওয়ান আহমেদ, সহকারী অধ্যাপক চন্দ্রানী নাগ, সহকারী অধ্যাপক মোঃ মতিয়ার রহমান, সহকারী অধ্যাপক আলমগীর কবির, সহকারী অধ্যাপক সৈয়দ মোঃ ওমর ফারুক সহ বিভিন্ন ব্যাচের প্রাক্তন শিক্ষার্থীরা।
সভায় সকলের সিদ্ধান্ত অনুযায়ী ফেব্রুয়ারির দ্বিতীয় বা তৃতীয় সপ্তাহে প্রথম পুনর্মিলনী অনুষ্ঠিত হবে।
এদিকে, পুনর্মিলনীর প্রথম সভায় সপ্তম ব্যাচের শিক্ষার্থী রিয়াজ আহমেদ ম্যাগাজিন ইনার ফন্ট বাবদ ত্রিশ হাজার টাকা এবং অনুষ্ঠান সফলভাবে সম্পন্ন করার জন্য ব্যক্তিগতভাবে বিশ হাজার টাকা দেওয়ার আশ্বাস দিয়েছেন একই ব্যাচের শিক্ষার্থী রাজ নারায়ণ টিটু।
এছাড়া অনুষ্ঠানটি সকলের অংশগ্রহণে ও সফলভাবে সম্পন্ন করার জন্য দেশ-বিদেশের প্রাক্তন সকল শিক্ষার্থী অনুদান দেওয়ার আশ্বাস দিয়েছেন বলে জানান সদস্য সচিব সাইফুল ইসলাম।
শাবির গণিত বিভাগের বর্তমান সকল শিক্ষার্থীদের রেজিস্ট্রেশনের ব্যবস্থা রাখার জন্য প্রাক্তন ছাত্র এবং বর্তমানে বিভাগের সহকারী অধ্যাপক আলমগীর কবির দাবি করেন। পরে গণিত পরিবারের সকল শিক্ষার্থীর রেজিস্ট্রেশনের ব্যবস্থা রাখার আশ্বাস দেন সভাপতি সহযোগী অধ্যাপক মোঃ শাহনুর।
গণিত পরিবারের সকলকে নিয়ে একসাথে রাতের খাবার শেষে রাত ১০টায় সাধারণ সভার সমাপ্তি ঘোষণা করা হয়। সভা অনুষ্ঠানের সার্বিক সহযোগিতায় ছিলেন বিভাগের থিসিস শিক্ষার্থী মীর আন নাজমুস সাকিব, এস এম সাইদুর রহমান, অনার্সের শিক্ষার্থী জাহিদ হাসান এবং নাঈম আর রহমান।