সাংবাদিক রশিদ হেলালী’র দ্বিতীয় মৃত্যুবার্ষিকী : জৈন্তাপুরে আজ শোকসভা ও মিলাদ মাহফিল

Roshid Helali-2মোঃ রেজওয়ান করিম সাব্বির, জৈন্তাপুর প্রতিনিধি-: সাংবাদিকতার পথিকৃত, বিশিষ্ট শিক্ষানুরাগী, সমাজসেবী মোহাম্মদ রশিদ হেলালী-এর দ্বিতীয় মৃত্যুবার্ষিকী আজ শনিবার। এ উপলক্ষে মরহুমের রূহের মাগফেরাত কামনা করে জৈন্তাপুরে তাঁর প্রতিষ্ঠিত বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে পৃথক পৃথক কর্মসূচী গ্রহন করেছে।
এদিকে, রশিদ হেলালী-এর দ্বিতীয় মৃত্যুবার্ষিকীতে জৈন্তাপুর তৈয়ব আলী কারিগরি কলেজ ও তৈয়ব আলী কৃষি প্রযুক্তি ইনস্টিটিউট এর যৌথ উদ্যেগে (৩১ শে অক্টোবর ২০১৫) শনিবার সকাল সাড়ে ১০টার সময় এক শোকসভা ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে। জৈন্তাপুর তৈয়ব আলী কারিগরি কলেজ প্রাঙ্গণে অনুষ্ঠিতব্য শোকসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের ইংরেজী বিভাগের প্রাক্তন বিভাগীয় প্রধান ড. মো. আতী উল্লাহ। এছাড়া অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে স্থানীয় জনপ্রতিনিধি, প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিক নেতৃবৃন্দ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ উপস্থিত থাকবেন। শোক সভা ও মিলাদ মাহফিলে সংশ্লিষ্ট সকলকে উপস্থিত হওয়ার জন্য অনুরোধ জানিয়েছেন জৈন্তাপুর তৈয়ব আলী কারিগরি কলেজের অধ্যক্ষ রোহীনি রঞ্জন দে।
উল্লেখ্য মরহুম রশিদ হেলালী তাঁর পিতা প্রয়াত তৈয়ব আলীর নামে জৈন্তাপুর তৈয়ব আলী ডিগ্রী কলেজ, জৈন্তাপুর তৈয়ব আলী কারিগরি কলেজ ও তৈয়ব আলী কৃষি প্রযুক্তি ইনস্টিটিউট প্রতিষ্ঠা করেন। এছাড়াও তিনি জৈন্তাপুরে ব্রিগেডিয়ার মজুমদার বিদ্যানিকেতন, আমিনা-হেলালী টেকনিক্যাল ইনস্টিটিউট, জহুরা উম্মে হেলালী টেকনিক্যল কলেজ ও কানাইঘাটে হারিস চৌধুরী টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ প্রতিষ্ঠা করেন। জৈন্তাপুর উপজেলার নিজপাট ইউনিয়নের বন্দরহাটি গ্রামের বাসিন্দা মোহাম্মদ রশিদ হেলালী ২০১৩ সালের ৩১ অক্টোবর ঢাকাস্থ বাসায় হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে ইন্তেকাল করেন।