জৈন্তাপুর ২টি বক সহ এক শিকারী আটক মোবাইল কোর্টে ৫হাজার টাকা জরিমানা

Jaintapur 30-10-2015 Jaintapur 30-10-2015 (2)মোঃ রেজওয়ান করিম সাব্বির, জৈন্তাপুর প্রতিনিধি: সিলেটের জৈন্তাপুরে পুলিশ অভিযান চালিয়ে ২টি বক সহ এক শিকারীকে আটক করে। পরে ভ্রাম্যমান আদালত মাধ্যমে ৫হাজার টাকা জরিমানা আদায় করে।
পুলিশ সূত্রে যানা জায়- গোপন সংবাদের ভিত্তিত্বে জৈন্তাপুর উপজেলার দরবস্ত বাজারে গোপন সংবাদের ভিত্তিত্বে সন্ধ্যা সাড়ে ৫টায় অভিযান পরিচালনা করে এক বক শিকারীকে ২টি বক সহ আটক করে জৈন্তাপুর মডেল থানায় নিয়ে আসে। বন্য প্রাণী আটক এবং ক্রয় বিক্রয় করা আইনত দন্ডনীয় অপরাধ। এদিকে বর্তমান মৌসুমে সীমান্তবর্তী উপজেলায় বেশ কয়েকটি হাওর ও বিল থাকায় অতিথি পাখিরা আশ্রয়নেয় এ অঞ্চলে। কিন্তু একশ্রেনীর অসাধু ব্যক্তিরা অতিথি পাখিদের মেরে দিবালোকে প্রকাশ্যে ও গোপনে অতিথি পাখি নিধন করে আসছে। গতকাল গোপন সংবাদের ভিত্ত্বিত্বে জৈন্তাপুর মডেল থানার এস.আই বিনয় ভূষন রায় উপজেলার দরবস্ত বাজারে অভিযান চালিয়ে ২টি বকপাখি সহ এক শিকারীকে আটক করে। আটককৃত শিকারী হল উপজেলার দরবস্ত ইউনিয়নের ফান্দু গ্রামের জহির উদ্দিনের ছেলে আব্দুছ ছাত্তার(২৫)।
এদিকে আটককৃত আব্দুছ ছাত্তারকে ভ্রাম্যমান আদালত উপজেলা নির্বাহী অফিসার শেখ মোঃ শহিদুল ইসলাম এর আদালত হাজির করে পুলিশ। পরে সন্ধ্যা সাড়ে ৬টায় আদালত পাখি শিকারী আব্দুছ ছাত্তার তার দোষ স্বীকার করলে ৫হাজার টাকা জরিমানা অনাদায়ে ১৫দিনের জেল প্রদান করে। অপরদিকে আদালত জনসম্মুখে আটককৃত বক পাখিগুলো অবমুক্ত করে দেন।