অনন্ত হত্যা : জামিনের জন্য আসামির বিবিধ মামলা, পেছালো শুনানি

Ananta-Bijoy_Sylhet_murderসুরমা টাইমস ডেস্কঃ ব্লগার অনন্ত বিজয় দাশ হত্যা মামলার শুনানি পিছয়ে গেছে। রবিবার এ মামলার শুনানি অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও মামলার নথিপত্র মহানগর দায়রা জজ আদালতে থাকায় তা পিছিয়ে যায়। সিলেট মহানগর হাকিম ২য় আদালতের বিচারক আনোয়ারুল হক চাঞ্চল্যকর এই মামলার পরবর্তী শুনানী তারিখ আগামী ১৯ অক্টোবর নির্ধারণ করেন।
জানা যায়, নিম্ন আদালতে জামিন না পেয়ে গত সপ্তাহে মামলার অন্যতম আসামী মোহাইমিন নোমান মহানগর দায়রা জজ আদালতে ফৌজদারি বিবিধ মামলা (মিস কেস) দায়ের করে। এ কারণে মামলার নথিপত্র মহানগর হাকিম ২য় আদালত থেকে মহানগর দায়রা জজ আদালতে স্থানান্তর করা হয়। ফলে রোববারের নির্ধারিত তারিখে মামলা শুনানি হয়নি।
মামলার তদন্তকারী কর্মকর্তা সিআইডির পরিদর্শক আরমান আলী বলেন, আসামীরা নিন্ম আদালতে জামিন না পেয়ে একের পর এক মিস করছে। এমন একটি মিস কেসের কারণে মামলার নথিপত্র দায়রা জজ আদালতে থাকায় আজ শুনানি হয়নি বলে আদালত জানিয়েছে।
গত ২৮ আগষ্ট অনন্ত বিজয় হত্যাকান্ডে জড়িত থাকার কথা স্বীকার করে শাহাজালাল বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র মান্নান রাহি আদালতে ১৬৪ ধারায় জবানবন্দী দেয়। অন্যদিকে মান্নান রাহির ভাই মোহাইমিন নোমানকে রিমান্ড শেষে জেল হাজতে প্রেরণ করা হয়।
গত ১২ মে নগরীর সুবিদবাজার বনকলাপাড়া এলকায় নিজ বাসার সামনে অনন্ত বিজয় দাশকে কুপিয়ে হত্যা করে। এই মামলায় এখন পর্যন্ত ৯ আসামীকে গ্রেপ্তার দেখানো হয়েছে।