শাবিতে ১৯৭১ সালের মর্টার সেল উদ্ধার, আটক ১

morter shell in sustসুরমা টাইমস ডেস্কঃ শাহজালার বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে একটি মর্টার সেল উদ্ধার করেছে পুলিশ । এসময় এক যুবককে আটক করা হয়।
সূত্রে জানা যায়, সেকুল মিঞা(২৬) নামের এক যুবক এয়ারপোর্টে রোডের একটি বাসার গ্রাউন্ড ফ্লোরে মাটি কাটার কাজ করতে গিয়ে পরিত্যক্ত অবস্থায় মর্টার সেলটি পান। এবং আজ সকালে বিক্রির উদ্দেশ্য শাবি ক্যাম্পাসে নিয়ে আসেন
এসময় শাবিপ্রবি ছাত্র নজরুল তাকে আটক করে জালালাবাদ থানা পুলিশকে জানান খবর পেয়ে জালালাবাদ থানা পুলিশ ক্যাম্পাস থেকে মর্টার সেলটি উদ্ধার করে ঘটনাস্থল থেকে ওই যুবককে আটক করে। উদ্ধারকৃত মর্টার সেলটির ওজন আনুমানিক ১০ কেজি প্রায়। মর্টার সেলটি দেখার জন্য অসংখ্য উৎসুক মানুষ সেখানে ভীড় জমিয়েছেন।
এব্যাপারে জালালাবাদ থানার ওসি আক্তার হোসেন কে ঘটনার সত্যতা স্বীকার করে জানান, দুপুর ১২টার দিকে ভার্সিটি ক্যাম্পাসে সেকুল মিঞাকে আটক করা হয় ও তার সাথে থাকা মর্টার সেলটি উদ্ধার করা হয়। তিনি বলেন প্রাথমিক ভাবে ধরনা করা হচ্ছে এটি ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের সময়ের হতে পারে। তিনি আরো জানান মর্টার সেলটি সেনা বাহিনীর কাছে হস্তান্তর করা হবে।
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা জানান, আজ সকালে শেফু মিয়া নামের এক ব্যক্তি বিক্রির জন্য শাবি ক্যাম্পাসে নিয়ে এসেছিলো। এসময় শিক্ষার্থী মর্টারশেলসহ শেফু মিয়াকে আটক করে পুলিশে খবর দেন।
শিফু মিয়া শিক্ষার্থীদের জানায়, সে মাটি শ্রমিক। শনিবার বিকেলে সিলেট ওসমানী বিমানবন্দর এলাকায় মাটি কাটার সময় সে মর্টারশেলটি খুঁজে পায়। কেজি ধরে বিক্রির জন্য মর্টারশেলটি নিয়ে শাবি ক্যাম্পাসের ভেতর দিয়ে শহরে যাচ্ছিলো।
পুলিশ মর্টারশেলটি উদ্ধার করে জিজ্ঞাসাবাদের জন্য শেফু মিয়াকে আটক করে থানায় নিয়ে আসে।