ক্বীনব্রিজের পাশে পাবলিক টয়লেট নির্মাণ : ক্ষোভ

public toilet by kean bridgeসুরমা টাইমস ডেস্কঃ নগরীর ক্বীনব্রিজের পাশে এবার পাবলিক টয়লেট নির্মান করছে সিলেট সিটি করপোরেশন। সিলেট সার্কিট হাউসের সামনে ক্বীনব্রিজ সংলগ্ন নদীর তীরে এ পাবলিক টয়লেট নির্মান করা হচ্ছে। এতে স্থানীয় ব্যবসায়সহ দর্শনার্থীদের মধ্যে ক্ষোভ বিরাজ করছে।
সিলেট নগরীকে সৌন্দর্য্যবর্ধন কর্মসূটির অংশ হিসেবে ক্বীনব্রিজ সংলগ্ন সুরমা নদীর তীরকে মনোরম সৌন্দর্য্যে গড়ে তোলা হয়। আর্কষনীয় ও দৃষ্টি নন্দন করা হয় সুরমা নদীর তীর। প্রতিদিন সকাল থেকে রাত পর্যন্ত সেখানে প্রকৃতিপ্রেমী মানুষের ঢল নামে। কিন্তু সিটি মেয় আরিফুল হক চৌধুরী সেই সৌন্দর্য্যময় স্থানটিতে পাবলিক টয়লেট নির্মাণ করছেন।
স্থানীয় ব্যবসায়ী রবিউল ইসলাম বলেন, সুরমা নদীর তীরে পাবলিক টয়েলেট নির্মাণ হলে পরিবেশ দূষিত হওয়ার আশঙ্কা রয়েছে। এছাড়া ব্রিজের যে সৌন্দর্য্য রয়েছে তা হারিয়ে যাবে। তিনি অবিলম্বে পাবলিক টয়লেট নির্মাণ কাজ বন্ধের জোর দাবি জানান। বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) সিলেটের সাধারণ সম্পাদক আব্দুল করিম কীম বলেন, সুরমা নদী এমনিতেই নানা কারণে দুষিত হচ্ছে। এখন যদি পাবলিক টয়লেট নির্মাণ হয় তাহলে নদী আরো দুষিত হবে।