সিলেটে জাতীয় পতাকার আদলে জুতার রঙ : তোলপাড়

Shoe like BD Flagসুরমা টাইমস ডেস্কঃ নগরীর বিভিন্ন ফুটপাথ থেকে শুরু করে বড় বড় জুতার শো-রুমে বাংলাদেশের জাতীয় পতাকার লাল-সবুজ রঙয়ের সংমিশ্রণে তৈরি জুতা বিক্রি ও প্রদর্শিত হচ্ছে। এ নিয়ে মুক্তিযোদ্ধাসহ বিভিন্ন স্তরের মানুষের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।
জাতীয় পতাকাকে অসম্মান করে জাতীয় পতাকার রংয়ে তৈরি করা জুতার কারিগর ও প্রতিষ্ঠানের এ ধরনের জুতা তৈরি করা এবং যারা এ ধরনের জুতা বিক্রি করছে তাদের প্রতি ক্ষোভ প্রকাশ করেছেন মুক্তিযোদ্ধাসহ বিভিন্ন স্তরের মানুষ।
এ ধরনের গর্হিত কাজের সঙ্গে জড়িতদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করার জন্য সিলেট কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বরাবর আবেদন জানিয়েছে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ, সিলেট মহানগর ইউনিট কমান্ড।
সোমবার মুক্তিযোদ্ধা সংসদ, সিলেট মহানগর ইউনিট কমান্ডের কমান্ডার ভবতোষ রায় বর্মণ স্বাক্ষরিত একটি আবেদনপত্র থানার ওসি মো. আসাদুজ্জামান বরাবর দেয়া হয়।
আবেদন পত্রে উল্লেখ করা হয়, মহান বিজয় দিবস উপলক্ষে সিলেট নগরীর বিভিন্ন স্থানে বাংলাদেশের জাতীয় পতাকার আদলে লাল সবুজ রংয়ের সংমিশ্রণে বিভিন্ন ফুটপাথ থেকে শুরু করে বড় বড় জুতার শো-রুমে এই জুতা বিক্রয় ও প্রদর্শিত হচ্ছে।
আবেদনে এ ধরনের জুতা তৈরিকে মুক্তিযুদ্ধের চেতনার পরিপন্থী উল্লেখ করে জুতা প্রস্তুতকারী প্রতিষ্ঠান ও বিক্রয়কাজে জড়িতদের বিরুদ্ধে প্রচলিত আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার দাবি জানানো হয়।