আন্দোলনের মাধ্যমেই ইলিয়াস আলীকে মুক্ত করে আনতে হবে : সিলেট জেলা বিএনপি

Elias Aliবাংলাদেশ জাতীয়তাবাদী দল সিলেট জেলা আহবায়ক কমিটির সভা গতকাল বেলা ৩টায় স্থানীয় আগ্রা কমিউনিটি সেন্টারে নবগঠিত জেলা বিএনপি‘র আহবায়ক এড.এম নুরুল হক এর সভাপতিত্বে এবং যুন্ম আহবায়ক আব্দুল মান্নান, এমরান আহমদ চৌঃ পরিচালনায় অনুষ্টিত হয়। উলামা দলের সভাপতি করিম ইবনে মসব্বির এর কুরআন তেলায়াতের মাধ্যমে শুরু হওয়া এই সভায় স্বাগত বক্তব্য রাখেন সিলেট জেলা বিএনপির আহবায়ক এম. নুরুল হক। তিনি বলেন, বর্তমান এই অবৈধ সরকার কর্তৃক গুমকৃত কেন্দ্রীয় সাংগঠনিক সিলেট জেলা বিএনপি‘র সাবেক সভাপতি সিলেটের কৃতি সন্তান এম ইলিয়াস আলী, ছাত্রদল নেতা ইফতেখার আহমদ দিনার, জুনেদ আহমদ, আনসার আলীর সন্ধানের দাবীতে অচিরেই সিলেট জেলা বিএনপি মাঠে নামবে। এই আন্দোলনের প্রস্তুতি হিসেবে সবাইকে ঐক্যবদ্ব্য হয়ে সাংগঠনকে শক্তিশালী করতে হবে। বর্তমান এই ফ্যাসিষ্ট সরকারের জুলুম, নির্যাতনের বিরোদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে। তিনি আরও বলেন, জনসমর্থনহীন এই সরকারকে আন্দোলনের মাধ্যমে সরিয়ে জনগনের সরকার প্রতিষ্টিত করতে হবে। সভায় বক্তব্য রাখেন, সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, জেলা বিএনপি‘র যুন্ম আহবায়ক দিলদার হোসেন সেলিম, সাবেক সংসদ সদস্য শফি আহমদ চৌঃ, যুন্ম আহবায়ক এড. আব্দুল গফ্ফার, আবুল কাহের শামীম, আব্দুর রাজ্জাক, আলী আহমদ। সভায় বিভিন্ন উপজেলা নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন, বিশ্বনাথ উপজেলা সভাপতি জালাল উদ্দিন, উসমানী নগর সভাপতি সৈয়দ মোতাহের আলী, বালাগঞ্জ সভাপতি কামরুল হুদা জায়গীরদার, বিয়ানীবাজার আহবায়ক আব্দুল মুতলিব, জকিগঞ্জ ভারপ্রাপ্ত সভাপতি বদরুল হক খসরু, জৈন্তাপুর সভাপতি আব্দুল মালিক মানিক, ফেঞ্চুগঞ্জ সাধারন সম্পাদক তসলিম আহমদ নিহার, কোম্পানী গঞ্জ সাধারন সম্পাদক এড. কামাল হোসেন, সদর উত্তর যুন্ম আহবায়ত ফারুক আহমদ, গোয়াইনঘাট সাধারন সম্পাদক লুৎফুল হক খোকন, কানাইঘাট সাধারন সম্পাদক অধ্যাপক হাবিব আহমদ, গোলাপগঞ্জ সদস্য সচিব রাজু তালুকদার, বিশ্বনাথ ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক লিলু মিয়া, কানাইঘাট উপজেলা চেয়ারম্যান আশিক উদ্দিন চৌঃ, গোয়ানঘাট উপজেলা চেয়ারম্যান আব্দুল হাকিম চৌঃ, বালাগঞ্জ উপজেলা চেয়ারম্যান আবদাল মিয়া, জকিগঞ্জ চেয়ারম্যান ইকবাল আহমদ চৌঃ, বিশ্বনাথ উপজেলা চেয়ারম্যান সোহেল আহমদ চৌঃ, পৌর নেতৃবৃন্দের মধ্যে বদরুল হক বাদল, ইফজালুর রহমান, রুমেল আহমদ, গোলাম কিবরিয়া, ভাইস চেয়ারম্যান বৃন্দ নুরউদ্দিন, শাহআলম স্ব্পন, নোমান উদ্দিন মুরাদ, রুম্মান আহমদ, মহিলা ভাইস চেয়ারম্যান স্বপ্না বেগম, রেফা বেগম, এড. সাহানা হোসেন, ইয়াহিয়া বেগম, মহিলা দল সভা নেতৃ পাপিয়া চৌঃ, কৃষক দল সভাপতি এম এ মসব্বির, উলামা দল সভাপতি করিম ইবনে মসব্বির, জাসাস সভাপতি জসিম উদ্দিন।
সভায় সাংগঠনিক বিভিন্ন সিদ্ধান্ত গৃহিত হয় সিদ্ধান্ত অনুসারে অচিরেই সকল উপজেলা এবং পৌর কমিটি বিলুপ্ত করে নতুন আহবায়ক কমিটির গঠন করা হবে। গঠনের পর পরবর্তী একটি নির্দিষ্ট সময়ের মধ্যে সকল ওয়ার্ড এবং ইউনিয়ন এর সম্মেলন সমাপ্ত করে উপজেলা “পৌর” সম্মেলন অনুষ্টানের আয়োজন করা হবে।
সভার পক্ষ থেকে সিলেট বাসীর অহংকার এম ইলিয়াস আলীকে অবিলম্বে তার পরিবারের কাছে ফেরত দেবার জন্য জোর দাবী জানানো হয়। দেশনেতৃ বেগম খালেদা জিয়া এবং সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের উপর মিথ্যা মামলা প্রত্যাহারের জোর দাবী জানানো হয়।
সভায় এক শোক প্রস্তাবে সাবেক অর্থ মন্ত্রী মরহুম এম সাইফুর রহমান, সাবেক এমপি মরহুম খন্দকার আব্দুল মালিক, মরহুম এড. শহিদ আলী, মরহুমা ফাতেমা চৌঃ, মরহুম লুৎফুুর রহমান, মরহুম ফতেহ ইউনুস খান, মরহুম তইমুর খান বাদশাই, মরহুম আব্দুল লতিফ, মরহুম আব্দুল আহাদ ময়না মিয়া, মরহুম সাইফুল ইসলাম বাবুল সহ প্রয়াত সকল নেতৃবৃন্দের রুহের মাগফেরাত কামনা করেন এবং পরিবার বর্গের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন।
সভার সভাপতি এড. এম নুরুল হক সভার সমাপ্তি ঘোষনা করেন।