বড়লেখায় মানসিক প্রতিবন্ধীর ঝুলন্ত লাশ উদ্ধার

lasবড়লেখা সংবাদাদাতা: মৌলভীবাজারের বড়লেখায় আরজান আলী (৭০) নামে এক মানসিক প্রতিবন্ধী বৃদ্ধের ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার ১৩ মার্চ দুপুরে উপজেলার সুজানগর ইউপি’র উত্তর সুজানগর গ্রাম থেকে ওই বৃদ্ধের লাশটি উদ্ধার করে পুলিশ। তিনি উপজেলার সুজানগর ইউপি’র উত্তর সুজানগর গ্রামের মৃত ইদ্রিছ আলীর পুত্র। নিহত ইদ্রিছ আলীর স্বজন ও পুলিশের দাবী তিনি একজন মানসিক প্রতিবন্ধী রোগী।
নিহতের পরিবার ও থানা পুলিশ সূত্রে জানা যায়, শুক্রবার ১৩ মার্চ সকালে পরিবারের সদস্যরা নিজ ঘরের আড়ের সাথে আরজান আলীর ঝুলন্ত লাশ দেখতে পেয়ে পুশিকে খবর দেন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে লাশটি উদ্ধার করে। কিন্তু নিহতের পরিবারের সদস্যদের আবেদনের প্রেক্ষিতে ময়না তদন্ত ছাড়াই লাশটি দাফন করা হয়। তবে কি কারণে তিনি আত্মহত্যা করেছেন এ ব্যাপারে কোন সঠিক তথ্য দিতে পারেন নি নিহতের পরিবারের সদস্যরা। তবে পরিবারের সদস্য ও পুলিশের দাবী তিনি দীর্ঘদিন ধরে মানসিক রোগে ভোগছেন।
এ ব্যাপারে বড়লেখা থানার এসআই মেহেদী হাসান জানান, নিহত ইদ্রিছ আলীর পরিবারের আবেদনের প্রেক্ষিতে লাশটি ময়না তদন্ত ছাড়াই দাফন করা হয়। তবে এ ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে।