সুনামগঞ্জে শ্মসান ঘাটের জায়গা উদ্ধাদের দাবিতে মানববন্ধন

human chain sunamgonjসুরমা টাইমস ডেস্কঃ একটি কুচক্রমহল কর্তৃক ভূয়া জাল দলিলের মাধ্যমে সুনামগঞ্জ পৌর শহরের ধোপাখালী আবাসিক এলাকায় সনাতন ধর্মাবলম্বীদের কেন্দ্রীয় শ্রী শ্রী শ্মশান কালী মাতার শ্মসান ঘাটের জায়গা বেদখলের প্রতিবাদে এবং তা উদ্ধাদের দাবীতে মানববন্ধন সম্পন্ন হয়েছে।
শুক্রবার দুপুরে সর্বস্তরের সনাতন ধর্মাবলম্বী সুনামগঞ্জের উদ্যোগে শহরের ট্রাফিক পয়েন্টে এ মানববন্ধন কর্মসূচী পালিত হয়। ঘন্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচীতে বিভিন্ন শ্রেণী পেশার লোকজন অংশ নেন। মানববন্ধনে বক্তব্য রাখেন বিশিষ্ট শিক্ষাবিদ বাবু র্ধূজুটি কুমার বসু,শিক্ষক গৌরাঙ্গ চক্রবর্তী,এডভোকেট রাধাকান্ত সূত্রধর,বাবু সেবক কুমার দাস,মঞ্জু তালুকদার, বিকাশ রঞ্জন চৌধুরী ও চঞ্চল কুমার লৌহ প্রমুখ।
নেতৃবৃন্দরা বলেন,শান্তি ও সম্প্রীতির শহর সুনামগঞ্জে যুগ যুগ ধরে বিভিন্ন শ্রেণীপেশার লোকজন বসবাস করে আসছে। ধর্মীয় সম্পত্তির প্রতি সকল ধর্মাবলম্বীরাই পারস্পরিক সহানুভূতিশীল। কিন্ত অতি সম্প্রতি ধোপাখালী এলাকার ইদ্রিছ আলীর ছেলে নাসির উদ্দিন হিন্দুদের শ্মশানঘাটের মূল সম্পত্তির মধ্যে ২০ শতক জায়গা ভূয়া (জাল) দলিলের মাধ্যমে দখল করে প্রকাশ্য দিবালোকে দালানকোঠা নির্মাণের কাজ চালিয়ে যাচ্ছেন।
অবিলম্বে বেদখলকৃত জায়গা উদ্ধারের পাশাপাশি নাসির উদ্দিনকে গ্রেফতারের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্থানীয় প্রশাসনের উধর্বতন কর্তৃপক্ষের নিকট দাবী জানান তারা। অন্যথায় ঐ জায়গা উদ্ধারে প্রয়োজনে রক্ত দিতেও তারা প্রস্তত রয়েছেন বলে জানান।