হাইকোর্টের নিষেধাজ্ঞা লংঘন করে দক্ষিন সুনামগঞ্জে ষাড়ের লড়াই বন্ধে গ্রীণ পিচ’র স্মারকলিপি

DSC_0384 copyমহামান্য হাইকোর্টের রুল ও নিষেধাজ্ঞা লংঘন করে সুনামগঞ্জে ষাড়ের লড়াই প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। আজ ২৬জানুয়ারী মঙ্গলবার দক্ষিন সুনামগঞ্জের আউষকুড়ি গ্রামে এ প্রতিযোগিতার আয়োজন করা হয়। গত ১৯জানুয়ারী হাইকোর্টের একটি ডিভিশন বেঞ্চ সিলেট বিভাগে ষাড়ের লড়াই সবধরনের পশুর লড়াই প্রতিযোগিতার উপর নিষেধাজ্ঞা জারী করে এবং আইনসচি স্বরাষ্ট্র সচিবসহ সিলেটের চার জেলার প্রমাসনিক কর্তা-ব্যক্তিদের বিরুদ্ধে রুল জারি করে। বিষয়টি স্থানীয় ও জাতীয় গনমাধ্যমে ফলাও করে প্রকাশিত হয়। তা সত্বেও দক্ষিন সুনামগঞ্জের আউষকুড়ি গ্রামে ষাড়ের লড়াই প্রতিযোগিতার আয়োজন আদালতের আদেশ রক্ষায় প্রশাসনিক ব্যর্থতা বরে সচেতন মহল মনে করছেন।
দক্ষিন সুনামগঞ্জের আউষকুড়ি গ্রামে ষাড়ের লড়াই বন্ধে সুনামগঞ্জের জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি দিয়েছে গ্রীণ পিচ সিলেট। স্মারকলিপিতে সংগঠনটি অবিলম্বে ওই গ্রামের ষাড়েল লড়াই বন্ধে ব্যবস্থা গ্রহনের দাবি নজানিয়েছে। স্মারকলিপির কপি সুনামগঞ্জ পুলিশ সুপার,দক্ষিন সুনামগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ দায়িত্বশীল সকল মহলে প্রেরন করা হয়।
স্মারকলিপি প্রদান করেন গ্রীণ পিচ সিলেট-এর আহ্বায়ক আব্দুল জলিল সামায়ুন, সদস্যসচিব রাহাত আহমদ টিপু, সদস্য মাওলানা সাদিকুল ্অরম, আসযাদুল রহমান রুম্মান, মো. শামসুজ্জামান লিটু, হাফিজ জয়নুর আবেদীন প্রমূখ।