মুস্তাফিজে কপাল পুড়লো জাদেজার!

mustafizur-rahman-afp-062515.jpgসুরমা টাইমস ডেস্কঃ জুনের বাংলাদেশ সফরের প্রথম দুইটি ওয়ানডেতে খেলেছিলেন ভারতীয় অলরাউণ্ডার রবীন্দ্র জাদেজা। দুই ম্যাচে উইকেট পেয়েছিলেন মাত্র একটি। ব্যাট হাতে ধীরগতির ৩২ ও ১৯ রান করে দুবারই শিকার হন তরূণ বাংলাদেশি পেসার মুস্তাফিজুর রহমানের।
প্রথম ওয়ানডেতে মুস্তাফিজের বলে লং অনে জাদেজার ক্যাচ ধরেন সৌম্য সরকার। আর দ্বিতীয় ওয়ানডেতে তাকে সরাসরি বোল্ডই করে দেন মুস্তাফিজ। এরপর তৃতীয় ওয়ানডেতে আর সুযোগ মেলেনি মূল একাদশেই। জাদেজার জায়গায় দলে ঢোকেন পেস বোলিং অলরাউণ্ডার স্টুয়ার্ট বিনি।
এবার জাদেজা পেলেন আরো বড় দুঃসংবাদ। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম তিন ওয়ানডে ও টি-টোয়েন্টির জন্য ঘোষিত ভারতীয় দল থেকে বাদ পড়েছেন তিনি। দলে ঢুকেছেন তরূণ অলরাউণ্ডার গুরকিরাত সিং মান। দলে আছেন আরেক পেস বোলিং অলরাউণ্ডার স্টুয়ার্ট বিনিও। এছাড়া বাংলাদেশের বিপক্ষে একমাত্র টেস্টটিতে দলে থাকা বর্ষীয়ান অফ স্পিনার হরভজন সিং ফিরেছেন টি-টোয়েন্টি দলে।
টি-টোয়েন্টি দল: মহেন্দ্র সিং ধোনি(অধিনায়ক), শিখর ধাওয়ান, রোহিত শর্মা, বিরাট কোহলি, সুরেশ রায়না, আজিঙ্কা রাহানে, আম্বাতি রাইডু, স্টুয়ার্ট বিনি, রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর প্যাটেল, হরভজন সিং, ভুবনেশ্বর কুমার, মোহিত শর্মা, অমিত মিশ্র ও অরভিন্দ।
প্রথম তিনটি ওয়ানডের দল: মহেন্দ্র সিং ধোনি(অধিনায়ক), শিখর ধাওয়ান, রোহিত শর্মা, বিরাট কোহলি, আম্বাতি রাইডু, সুরেশ রায়না, আজিঙ্কা রাহানে, স্টুয়ার্ট বিনি, রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর প্যাটেল, গুরকিরাত সিং মান, অমিত মিশ্র, ভুবনেশ্বর কুমার, মোহিত শর্মা ও উমেশ যাদব।