নগরীতে যৌথ অভিযানে ২৮ রিক্সার ব্যাটারী জব্দ : চলছে হকার উচ্ছেদ

05সুরমা টাইমস ডেস্কঃ ব্যাটারী চালিত অবৈধ রিক্সার বিরুদ্ধে যৌথ অভিযানে নেমেছে সিলেট সিটি কর্পোরেশন, জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন। বুধবার বিকেল ৩টা থেকে নগরীতে এই অভিযান শুরু হয়। বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত অভিযানকালে ২৮টি রিকশার ব্যাটারী খুলে নেওয়া হয়। এছাড়াও ৭টি রিক্সাকে ১০০ টাকা করে জরিমানা করা হয়।
অভিযানকালে উপস্থিত ছিলেন সিটি কর্পোরেশনের সচিব রেজাই রাফিন সরকার, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রে জিয়াউল ইসলাম চৌধুরী, সিটি কর্পোরেশনের লাইসেন্স অফিসার চন্দন দাশ এবং সিলেট মেট্রোপলিটন পুলিশ।
04অভিযানকালে ব্যাটারী চালিত রিকশা আটকের পর রিকশার ব্যাটারী খুলে নেওয়া হয়। এদিকে এই অভিযান চলাকালে নগরীর সুরমা মার্কেট থেকে বন্দরবাজার পর্যন্ত ফুটপাত থেকে হকারও উচ্ছেদ করা হয়। এসময় হকারদের বিভিন্ন স্থাপনাও জব্ধ করা হয়।
ব্যাটারী চালিত অবৈধ রিক্সার বিরুদ্ধে যৌথ অভিযান অব্যাহত থাকবে এবং পর্যায়ক্রমে নগরীর অন্যান্য স্থানেও চলবে বলে জানা গেছে। সংশ্লিষ্টরা জানিয়েছেন, একদিকে ব্যাটারী চালিত রিক্সা এবং অন্যদিকে অদক্ষ, ট্রেনিং প্রাপ্ত নয় এরকম রিক্সা চালকদের কারণে প্রতিদিন নগরীতে দুর্ঘটনা ঘটছে। এই পরিস্থিতি মোকাবেলায় এই যৌথ অভিযান চলবে।