মুক্তিযোদ্ধা চত্বরে ডা. জাফর ইকবালের বিরুদ্ধে মানববন্ধন

muktijudda_chottor_27-05-2015সুরমা টাইমস ডেস্কঃ প্রধানমন্ত্রীর তথ্য, যোগাযোগ ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজিব ওয়াজেদ জয় ও ইসলাম সম্পর্কে অধ্যাপক ড. জাফর ইকবাল কর্তৃক বিরূপ মন্তব্য এবং সিলেট-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মাহমুদ উস সামাদ চৌধুরী সম্পর্কে কটুক্তির প্রতিবাদে সিলেট-ঢাকা মহাসড়কের সিলেট নগরীর কদমতলী মুক্তিযোদ্ধা চত্বরে দক্ষিণ সুরমাবাসীর উদ্যোগে বুধবার সকালে এক মানববন্ধন কর্মসূচী পালিত হয়।
বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব সাইফুল আলম এর সভাপতিত্বে ও শাহ আলী রাজার পরিচনায় মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন- সিলেট সিটি কর্পোরেশনের ২৬নং ওয়ার্ড কাউন্সিলর হাজী তৌফিক বকস লিপন, তেতলী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব ময়নুল ইসলাম, আব্দুর রহমান আনা মিয়া, হাজী হেলাল বকস, রফিকুল ইসলাম রফু, মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম, হাজী মানিক মিয়া, হাজী নাসির উদ্দিন, আফতাব হোসেন, আলী রাজা, আব্দুল মতিন, আওলাদ মিয়া, শাহ ছমির উদ্দিন, নিজাম উদ্দিন, মোহাম্মদ মোসলেহ উদ্দীন চৌধুরী, সেলিম আহমদ সেমিম, মোঃ ছয়েফ খান, রকিব আলী, লিলন মিয়া, জহির রায়হান, আবুল কালাম নজির, নূরুল ইসলাম, ইকবাল হোসেন মিটু, রাসেল আহমদ, লয়েছ আহমদ, মকবুল আহমদ, সদরুল ইসলাম প্রমুখ।
মানববন্ধনে চলাকালে বক্তারা বলেন, সিলেট-৩ আসনের সংসদ সদস্য, জাতীয় সংসদের প্যানেল স্পীকার, প্রতিরক্ষা মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরীর বিরুদ্ধে ড. জাফর ইকবাল কর্তৃক শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও ছাত্র/ছাত্রীদের উস্কে দেওয়ায় এর তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন।
বক্তারা আরো বলেন, আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ব্যক্তিত্ব সজিব ওয়াজেদ জয়ের বক্তব্যের অপব্যাখ্যা দিয়েছেন অধ্যাপক ড. জাফর ইকবাল। ড. জাফর ইকবাল অনলাইনে বলেছেন, সজিব ওয়াজেদের বক্তব্য মৌলবাদীদের উৎসাহিত করবে। এ ধরনের বক্তব্যে থেকে বিরত থাকার জন্য ড. জাফর ইকবাল সহ তাদের সহযোগীদের প্রতি আহবান জানানো হয়। অবিলম্বে বক্তব্য প্রত্যাহর করে নিঃশর্ত ক্ষমা না চাইলে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে।