বালাগঞ্জে পুলিশের অভিযানে চুরাইকৃত ৪টি নৌকা উদ্ধার

03.01.2016বালাগঞ্জ প্রতিনিধি: বালাগঞ্জে পুলিশের অভিযানে চুরাইকৃত ৪টি নৌকা উদ্ধার করা হয়েছে। গতকাল রোববার দুপুরে গোপন সংবাদের বিত্তিতে থানা পুলিশ উপজেলার বনগাঁও গ্রামের জনৈক মুক্তার আলী ও বাদশা মিয়ার (ঘাট ) বড়ভাগা নদী থেকে নৌকা গুলো উদ্ধার করে।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত বছরের ১৫ নভেম্বর দিবাগত রাতে স্থানীয় বেরাঘাটিয়া গ্রুপ জলমহাল থেকে মোট ৮টি নৌকা ও মাছ ধরার জাল চুরি হয়। এর প্রেক্ষিতে নৌকার মালিক স্থানীয় প্রত্যাশা সমবায় সমিতির সভাপতি নগেন্দ্র সরকার বাদী হয়ে জামালপুর গ্রামের মাহমদ আলী কাচাঁ, মো. লেচু মিয়া, বনগাঁও গ্রামের মুক্তার আলী, বাদশা মিয়া, সাহিদ আলী, রুনু মিয়া, মঈনুদ্দিন ও চাম্পার কাঁন্দি গ্রামের মনু মিয়া, রফু মিয়া, ছুরাব আলীসহ ১৮জনের নাম উল্লেখ করে বালাগঞ্জ থানায় একটি চুরি মামলা দায়ের করেন। মামলা নং জিআর-১০৩, ১৬/১১/২০১৫ইং । সর্বশেষ গতকাল গোপন সংবাদের বিত্তিতে দুপুরে বালাগঞ্জ থানার ওসির নেতৃত্বে একদল পুলিশ বনগাঁও গ্রামস্থ বাদশা মিয়া ও মুক্তার আলীর (নদীঘাট) বড়ভাগা নদী থেকে স্থানীয় জনসাধারণের সহযোগীতায় পানির নিচ থেকে ৪টি নৌকা উদ্ধার করে ।
এ ব্যাপারে মামলার বিবাদী মাহমদ আলী কাচাঁ ও মুক্তার আলী বলেন, বিষয়টি সম্পর্ন একটি সাজানো নাটক। আমাদের সামাজিক মর্যাদা ও ব্যক্তি ইমেইজ নষ্ট করার জন্য প্রতিপক্ষ বিষয়টি সাজিয়েছে। শত শত মানুষ দেখেছে আমাদের সাথের এজাহারভূক্ত আসামি সাহিদ আলী ও শামিম আহমদ সাংগি নৌকা উদ্ধার করতে পুলিশের সাথে উপস্থিত ছিল।
বালাগঞ্জ থানার অফিসার ইন-চার্জ মো.তরিকুল ইসলাম তালুকদার উদ্ধারের ঘটনার সত্যতা স্বীকার করে জানান, উদ্ধার হওয়া নৌকা গুলো মালিকের হেফাজতে দেওয়া হয়েছে। এ বিষয়ে তথ্য সংগ্রহ অব্যাহত রয়েছে।