বালাগঞ্জে এক রাস্তার দরপত্রে অন্য রাস্তায় কাজের অভিযোগ

roadশাহ মো. হেলাল, বালাগঞ্জ: বালাগঞ্জ উপজেলার মুতিয়ার গাও-ভাগলপুর রাস্তার দেড় কিলোমিটার পাকা করণের জন্য দরপত্র হলেও সংশি¬ষ্ট ঠিকাদার এই রাস্তায় কাজ না করে দরপত্র না হওয়া অন্য একটি রাস্তায় কাজ শুরু করেছেন। এর অভিযোগে স্থানীয় মুতিয়ারগাও ও ভাগলপুর গ্রামবাসীর পক্ষ থেকে মোঃ বুলবুল মিয়া গত ২৭ ও ২৮ অক্টোবর সোমবার সিলেট স্থানীয় সরকার অধিদপ্তর নির্বাহী প্রকৌশলী, বালাগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও বালাগঞ্জ উপজেলা স্থানীয় সরকার নির্বাহী প্রকৌশলীর বরাবরে পৃথক পৃথক লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ সূত্রে জানাযায়, সম্প্রতি বালাগঞ্জ উপজেলার হলিমপুর বাজার আরএইচডি-বুরুঙ্গা ইউপি-জামতলা-বোয়ালজুড় ইউপি রাস্তার পাকা করণের দরপত্র প্রদান করা হয়। যার আইডি নং (৬৯১০৮৩০১০)। দরপত্র অনুযায়ী এ কাজের টেন্ডার পান বিএনপি নেতার মালিকানধীন জেবি কনস্ট্রাকশন। দরপত্র অনুযায়ী হলিমপুর থেকে মুতিয়ার গাও-ভাগলপুর রাস্তার কাজ ধরার কথা থাকলেও সংশি¬ষ্ট ঠিকাদারী প্রতিষ্ঠান এই রাস্তায় কাজ না করে কলারাই বাজার-হলিমপুর রাস্তার গাভুরটিকি অংশে কাজ শুরু করছেন। যার আইডি নং (৬৯১০৮৫১৬৫)। ঠিকাদারী প্রতিষ্ঠানসহ স্থানীয় সরকার প্রকৌশল বিভাগের কিছু অসাধু কর্মকর্তারা (৬৯১০৮৫১৬৫) এর আওতায় হলিমপুর গ্রামবাসীর নিকট থেকে বড় অংকের খেয়ে এই রাস্তা পাকাকরণের কাজ ধরেছেন বলে অভিযোগ উঠেছে।
অভিযোগকারী মোঃ বুলবুল মিয়া বলেন এলজিইডি ম্যাপ অনুযায়ী হলিমপুর থেকে মুতিয়ার গাও-ভাগলপুর পর্যন্ত দেড় কিলোমিটার কাজ হওয়ার কথা থাকলেও সংশি¬ষ্ট ঠিকাদারী প্রতিষ্ঠান অন্য রাস্তা দিয়ে কাজ শুরু করেছেন।
বালাগঞ্জ উপজেলা প্রকৌশলী আবু সালেহ মোহাম্মদ ওয়াহেদুল অভিযোগ প্রাপ্তীর সত্যতা স্বীকার করে বলেন তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।