জামায়াত নেতা ফখরুল ইসলামকে গ্রেফতারে ডা: শফিকুর রহমানের নিন্দা ও প্রতিবাদ

Sylhet City Jamat Photo - 21-06-14সিলেট মহানগর জামায়াতের সেক্রেটারী ও ইসলামী ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় নেতা মোঃ ফখরুল ইসলামকে অন্যায়ভাবে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারী জেনারেল ডা: শফিকুর রহমান।
গতকাল শনিবার এক বিবৃতিতে ডা: শফিকুর রহমান বলেন, অবৈধ সরকার গোটা বাংলাদেশকে একটি বৃহৎ কারাগারে পরিণত করেছে। দেশে আইন-শৃংখলা পরিস্থিতির চরম অবণতি ঘটছে। একের পর এক লোমহর্ষক হত্যাকান্ড, খুন ও গুমের ঘটনা জনজীবন স্থবির হয়ে পড়েছে। সেদিকে সরকারের কোন খেয়াল নেই। সরকার সর্বশক্তি দিয়ে আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীকে দলীয় পেটুয়া বাহিনী হিসেবে ব্যবহার করে বিরোধী দল দমনে উঠে-পড়ে লেগেছে। এমনভাবে কোন দেশ চলতে পারে না। খুন-গুম ও গ্রেফতার নির্যাতন চালিয়ে অতীতে কোন স্বৈরাচার তাদের লজ্জানজক পরিণতি ঠেকাতে পারেনি। আওয়ামীলীগেরও পতন ঠেকানো যাবে না। অবিলম্বে জামায়াত নেতা ফখরুল ইসলাম সহ বিরোধী দলের সকল নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তি দিন।
সিলেট জামায়াতের নিন্দা ও প্রতিবাদ
সিলেট মহানগর জামায়াতের সেক্রেটারী মোঃ ফখরুল ইসলামকে গ্রেফতারের নিন্দা জানিয়েছেন সিলেট জেলা ও মহানগর জামায়াত নেতৃবৃন্দ। অবিলম্বে তাকে নিঃশর্ত মুক্তির দাবী জানান তারা।
গতকাল শনিবার এক যৌথ বিবৃতিতে সিলেট বিভাগ জামায়াতের আঞ্চলিক দায়িত্বশীল অধ্যাপক ফজলুর রহমান, জামায়াতের কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও সাবেক এমপি অধ্যক্ষ মাওলানা ফরিদ উদ্দিন চৌধুরী, সিলেট মহানগর জামায়াতের আমীর এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের, সিলেটের আঞ্চলিক সচিব আজিজুর রশীদ চৌধুরী, সিলেট জেলা দক্ষিণের আমীর মাওলানা হাবিবুর রহমান, জেলা উত্তরের ভারপ্রাপ্ত আমীর সৈয়দ ফয়জুল্লাহ বাহার, মহানগর নায়েবে আমীর হাফিজ আব্দুল হারুন, দক্ষিণের নায়েবে আমীর অধ্যক্ষ আব্দুল হান্নান, জেলা দক্ষিণ সেক্রেটারী মুক্তিযোদ্ধা মতিউর রহমান ও জেলা উত্তরের সেক্রেটারী মাওলানা ইসলাম উদ্দিন প্রমুখ।
ইসলামী ঐক্যজোট জেলা ও মহানগরের নিন্দা ঃ
মহানগর জামায়াতের সেক্রেটারী ও মহানগর ১৯ দলীয় জোটের যুগ্ম আহবায়ক মোঃ ফখরুল ইসলামকে গ্রেফতারের নিন্দা জানিয়ে অবিলম্বে তার মুক্তির দাবী জানিয়েছেন ইসলামী ঐক্যজোট সিলেট জেলা ও মহানগর নেতৃবৃন্দ।
এক যৌথ বিবৃতিতে সিলেট মহানগর ইসলামী ঐক্যজোটের সভাপতি মুফতি ফয়জুল হক জালালাবাদী ও জেলা সভাপতি মাওলানা আসলাম রহমানী নিন্দা ও প্রতিবাদ জানান।
খেলাফত মজলিস ঃ
মহানগর জামায়াতের সেক্রেটারী মোঃ ফখরুল ইসলামের গ্রেফতারের নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তাঁর নিঃশর্ত মুক্তির দাবী জানিয়েছেন খেলাফত মজলিসের সিলেট মহানগর সহ-সভাপতি অধ্যাপক আব্দুল হান্নান তাপাদার ও সাধারণ সম্পাদক অধ্যক্ষ আব্দুল হান্নান।
লেবার পার্টি ঃ
সিলেট নগর জামায়াত সেক্রেটারী মোঃ ফখরুল ইসলামকে গ্রেফতারের নিন্দা জানিয়ে তার নিঃশর্ত মুক্তির দাবী জানিয়েছেন বাংলাদেশ লেবার পার্টি সিলেট মহানগর সভাপতি মাহবুবুর রহমান খালেদ ও সাধারণ সম্পাদক সামছুজ্জামান হিরা।
বিজেপি-আন্দালিব পার্থ ঃ
নগর জামায়াত সেক্রেটারী মোঃ ফখরুল ইসলামকে গ্রেফতারের নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তাঁর নিঃশর্ত মুক্তির দাবী জানিয়েছেন বাংলাদেশ জাতীয় পার্টি (বিজেপি আন্দালিব পার্থ) সিলেট জেলা আহবায়ক মোজাম্মেল হোসেন লিটন ও সদস্য সচিব তৌহিদুল ইসলাম প্রমুখ।