স্লোগান চুরি করেছে বিএনপি! প্রতিবাদের মুখে পরিবর্তন

BNP Logoসুরমা টাইমস ডেস্কঃ বিএনপির বিরুদ্ধে স্লোগান চুরির অভিযোগ করেছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) ও বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ)। আসন্ন সিটি নির্বাচন উপলক্ষে ‘সবার জন্য বাসযোগ্য ঢাকা’ এই স্লোগানটি বিএনপি চুরি করেছে বলে অভিযোগ করে দল দুটি। সিপিবি-বাসদ আজ শনিবার বিকাল ৪টায় পুরানা পল্টনের প্রগতি মিলনায়তনে জরুরি সংবাদ সম্মেলন ডেকে এই অভিযোগ করে। সিপিবি-বাসদের দাবি ‘সবার জন্য বাসযোগ্য ঢাকা’ স্লোগানটি তাদের। এই স্লোগানের ব্যানারেই ঢাকা সিটি নির্বাচনে মেয়র পদে সিপিবি-বাসদ সমর্থিত ঢাকা উত্তরে আব্দুল্লাহ আল কাফি রতন ও ঢাকা দক্ষিণে বজলুর রশীদ ফিরোজ প্রার্থী হয়েছেন।
তবে বিএনপি পক্ষ থেকে এই অভিযোগ অস্বীকার করা হয়েছে। দলটির স্থায়ী কমিটির সদস্য লে. জেনারেল (অব.) মাহবুবুর রহমান বলেন, সবার জন্য বাসযোগ্য ঢাকা- এটা একটি সার্বজনীন স্লোগান। আমরা দীর্ঘদিন ধরে সবার বসবাস উপযোগী ঢাকার কথা বলে আসছি।
তবে সিপিবি-বাসদের প্রতিবাদের মুখে ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে দলীয় স্লোগানে কিঞ্চিত পরিবর্তন এনেছে বিএনপি। এবার ‘আদর্শ ঢাকা গড়ার আন্দোলন’ স্লোগানে নির্বাচনে যাচ্ছে দলটি। এর আগে ‘বাসযোগ্য ঢাকা গড়ার আন্দোলন’ স্লোগানে নির্বাচনে যাওয়ার ঘোষণা দিয়েছিল বিএনপিপন্থি বুদ্ধিজীবীদের সংগঠন শত নাগরিক।
শনিবার রাতে গুলশানে খালেদা জিয়ার সঙ্গে বৈঠক শেষে বেরিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন শত নাগরিক কমিটির আহ্বায়ক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক ড. এমাজউদ্দীন আহমেদ। এ সময় তিনি জানান, ‘আদর্শ ঢা্কা গড়ার আন্দোলন’ স্লোগানে বিএনপি ডিসিসি নির্বাচনে অংশ নেবে।