গরুকে ভারতের রাষ্ট্রমাতা’ ঘোষণার দাবি

indias national mother cowসুরমা টাইমস ডেস্কঃ গরুকে ‘রাষ্ট্রমাতা’হিসেবে ঘোষণার দাবি জানিয়েছে বিজেপির এমপি যোগী আদিত্যনাথ। শুক্রবার এ দাবি জানান তিনি। এজন্য সকল ভারতীয়কে এগিয়ে আসার জন্য বলেন ক্ষমতাসীন দলের এ নেতা। ভারতের একাধিক সংবাদমাধ্যমে জানানো হয়, ইতিমধ্যে যোগী আদিত্যনাথ গরুতে ‘রাষ্ট্রমাতা’ বানানোর জন্য কাজ শুরু করে দিয়েছেন। যেসব নাগরিক গরুকে রাষ্ট্রমাতা রূপে দেখতে চান তাদের একটি মোবাইল নম্বরে মিসকল দেয়ার জন্য বলেছেন তিনি। এছাড়া এর জন্য ফেসবুক পেজও খোলা হয়েছে।
তিনি বলেন, গরু সনাতন বা হিন্দু ধর্মের পরিচয়। ভারতের আধ্যাত্মিক ও অর্থনৈতিক সৃষ্টিতত্ত্বের সংযোগ রক্ষা করে গরু। এছাড়া গোসম্পদ ভারতের পার্থিব ও ধর্মীয় জগতের মধ্যেকার সেতু।তিনি আরো বলেন, পুরো বিশ্বে গরুকে রক্ষা করতে না পারলেও অন্তত পক্ষে ভারতে আমরা গরুকে সুরক্ষা দিতে পারবো।
এর আগে গরু সংরক্ষণের জন্য মহারাষ্ট্রে বিজেবি সরকার এর মাংস বিক্রি করা বন্ধ করে দেয়। একই আইন হরিয়ানাতেও প্রয়োগ করা হয়। আইন লঙ্ঘন করে গরু হত্যা করলে অপরাধীকে ১০ বছরের কারাদণ্ড দেয়া হবে। এছাড়া গরু অথবা গরুর মাংস বিক্রি করলে পাঁচ বছরের জেল এবং ১০ হাজার রুপি জরিমানা করা হবে। যোগী আদিত্যনাথ অবৈধভাবে বাংলাদেশে গরু যাওয়া বন্ধে বিএসএফ সদস্যদের সর্তক থাকার আহ্বান জানান।