জামিনে মুক্তি পেলেন রিজভী

rizviডেস্ক রিপোর্টঃ বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী গাজীপুরের কাশিমপুর কারাগার পার্ট-২ থেকে মুক্তি পেয়েছেন। দীর্ঘ ১০ মাস ৮ দিন কারাগারে থাকার পর জামিনে মুক্ত হলেন তিনি। সোমবার বিকেলে তাকে মুক্তি দেওয়া হয়। এসময় তাকে ফুল দিয়ে বরণ করেন দলের নেতাকর্মীরা। কাশিমপুর কারাগার পার্ট-২-এর জেল সুপার প্রশান্ত কুমার বণিক বলেন, আজ দুপুরে রিজভীর জামিনের কাগজপত্র কারাগারে এসে পৌঁছায়।
পরে যাচাই-বাছাই শেষে বিকেল পাঁচটা ৫ মিনিটে কারাগার থেকে তাকে মুক্তি দেওয়া হয়। এ সময় তার স্ত্রী ও স্বজনেরা উপস্থিত ছিলেন।
সদ্য কারামুক্ত রিজভী আহমেদ সাংবাদিকদের বলেন, ‘স্বৈরাচার এরশাদ বিরোধী আন্দোলন থেকে শুরু করে জীবনে অনেক জেল-জুলুম ও নির্যাতনের শিকার হয়েছি। কখনও ভেঙে পড়িনি। গত ৩১ জানুয়ারি গ্রেপ্তারের পর টানা রিমান্ডে নেয়ায় অসুস্থ হয়ে পড়েছিলাম। কারাগারে থাকাকালীন বেশ কয়েকদিন হাসপাতালে ছিলাম। এখন কিছুটা সুস্থ বোধ করছি। আজ বাসায় বিশ্রাম নেব।’
গত ৩১ জানুয়ারি রাজধানী বারিধারার এক বাসা থেকে রিজভীকে গ্রেপ্তার করে র‌্যাব। এর আগে বিএনপিবিহীন দশম সংসদ নির্বাচনের বর্ষপূর্তির কর্মসূচি ঘিরে উত্তেজনার মধ্যে ৩ জানুয়ারি রাতে নয়া পল্টনের দলীয় কার্যালয়ে রিজভী ‘অসুস্থ’ হয়ে পড়লে পুলিশ তাকে বসুন্ধরার অ্যাপোলো হাসপাতালে নিয়ে যায়। চার দিনের মাথায় গভীর রাতে সেখান থেকে চুপিসারে বেরিয়ে যান তিনি। এর পর থেকে গোপন স্থান থেকে বিবৃতির মাধ্যমে দলের কর্মসূচি ঘোষণা করে আসছিলেন বিএনপির এই নেতা।
বিএনপির তিন মাসের কর্মসূচিতে সারা দেশে নাশকতা ও বিশৃঙ্খলা সৃষ্টির মামলায় রুহুল কবির রিজভীকে ৩৬টি মামলায় আসামি করা হয়। এসব মামলায় আদালতের নির্দেশে তাকে টানা ত্রিশ দিনের বেশি সময় রিমান্ডে নেয় পুলিশ।