ভুয়া ডিবি পুলিশ আটক

db-police-fakeসুরমা টাইমস ডেস্কঃ নগরীর বন্দরবাজার এলাকাধীন হেড পোস্ট অফিস থেকে এক ভুয়া ডিবি পুলিশকে আটক করেছেন কর্মকর্তা-কর্মচারীরা। আটককৃত ব্যক্তি মৌলভীবাজার জেলার কুলাউড়া থানার পৃথিমপাশা গ্রামের মৃত মাহমুদুর রহমানের পুত্র হাবিবুর রহমান (৫৩)। গতকাল সোমবার বিকাল পৌণে ৪টায় তাকে আটক করা হয়। পরে বন্দরবাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ নজরুল ইসলামের কাছে তাকে হস্তান্তর করা হয়। এ ঘটনায় সিলেট কোতোয়ালি থানায় একটি অভিযোগ দায়ের করেছেন পোস্ট অফিসের পরিদর্শক (শহর) মোঃ মহিউল ইসলাম।
জানা যায়, সোমবার বিকেল ৩টা ৪৫ মিনিটে ডিবি পরিচয়ে হাবিবুর রহমান ও পুলিশের পোশাক পরিহিত ৩-৪ ব্যক্তি পোস্ট অফিসে এসে পোস্টাল অপারেটর সামছুল হকের শার্টের কলার ধরে টানতে থাকে। এসময় তারা সামছুলের নামে কুলাউড়া থানায় মামলা ও ওয়ারেন্ট রয়েছে বলে জানায়। বিষয়টি অফিসের কর্মকর্তা-কর্মচারীদের কাছে সন্দেহজনক মনে হলে তারা ডিবি পরিচয়ধারী হাবিবুর রহমানকে পরিচয়পত্র দেখাতে বলেন। এসময় তার সাথে থাকা পুলিশের পোশাকধারী ব্যক্তিরা পালিয়ে যায়।
হাবিবুর রহমান কোনো পরিচয়পত্র দেখাতে না পারায় তাকে আটক করে বন্দরবাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ নজরুল ইসলামকে খবর দেয়া হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে হাবিবুর রহমানকে জিজ্ঞাসাবাদ করে। সামছুলের নামে কুলাউড়া থানায় মামলা রয়েছে বলে দাবি করেন হাবিবুর।
পরে পুলিশের পক্ষ থেকে কুলাউড়া থানায় যোগাযোগ করা হলে সামছুল নামের কাউকে গ্রেফতারে কোনো ডিবি পুলিশ পাঠানো হয়নি জানানো হয়। এরপর হাবিবুর রহমানকে আটক করা হয়।
এ ঘটনায় সিলেট কোতোয়ালি থানায় একটি অভিযোগ দায়ের করেছেন পোস্ট অফিসের পরিদর্শক (শহর) মো. মহিউল ইসলাম। বন্দরবাজার পুুলিশ ফাঁড়ির ইনচার্জ নজরুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, হাবিবুর রহমানকে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।