বিশ্বনাথ ডিগ্রি কলেজের মানববন্ধন পালন

বিশ্বনাথ প্রতিনিধি: বিশ্বনাথে ‘জাতীয় বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেটের’ সভায় গৃহিত কর্মসূচির অংশ হিসেবে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। বিশ্বনাথ ডিগ্রি কলেজের ছাত্র-শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের উদ্যোগে গতকাল শনিবার সকালে ওই মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।
বিশ্বনাথ ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো. সিরাজুল হকের সভাপতিত্বে ও অধ্যাপক মো. আবদুস সহিদের পরিচালনায় মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন কলেজের সর্বাধ্যাপক এনামুল হক, মো. মানিক মিয়া, রুষীত কান্তি দাস, রোকেয়া বেগম, বনানী চক্রবর্তী, অনবীর রায়, মোঃ গোলাম মোস্তফা, মোহাম্মদ শাহাদৎ হোসেন, মোঃ শরীফ উদ্দিন, মো. রোকনুজ্জামান।
বক্তারা বলেন, টানা হরতাল-অবরোধে সৃষ্ঠ উদ্ভূত পরিস্থিতিতে দেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে ক্লাস ও পরীক্ষাসহ সার্বিক শিক্ষা কার্যক্রম বিপর্যস্ত হয়ে পড়েছে। প্রায় ২০ লক্ষাধিক শিক্ষার্থীর শিক্ষা জীবন আজ অনিশ্চিয়তা নেমে এসেছে। তাই এখনই সর্বমহলে শুভ শক্তির উদয় হওয়া প্রয়োজন। এতে করে বন্ধ হবে নিরীহ মানুষের প্রাণহানি, শিক্ষার্থীরা শঙ্কাহীনভাবে ক্লাস করতে ও পরীক্ষা দিতে এবং শিক্ষকগণ নির্বিঘেœ পাঠদান করতে পারবেন। আর নিরবচ্ছিন্ন শিক্ষার পরিবেশে ক্যালেন্ডার অনুযায়ী পাঠদানের ফলে ২০১৮ সালের মধ্যভাগে জাতীয় বিশ্ববিদ্যালয় হবে সম্পূর্ন সেশনজটমুক্ত।