বিশ্বনাথে নিশিকান্ত পালের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত

শাহ তোফাজ্জুল হোসেন ভান্ডারী, বিশ্বনাথ প্রতিনিধি: বিশ্বনাথ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা বিএনপির সদস্য সুহেল আহমদ চৌধুরী বলেছেন, শিক্ষকদের পরিচয় সব সময়ই শিক্ষক থাকে। শিক্ষকরা সর্বক্ষেত্রেই পূজনীয় হয়ে থাকেন সবার কাছে। শিক্ষকরা নিজেদের কর্মদক্ষতা ও যোগ্যতা দিয়ে একজন মানুষকে অন্ধকার থেকে বের করে আলোর পথে নিয়ে আসেন। যার ফলে আমরা পেয়ে থাকি সুন্দর জীবন। শিক্ষকরাই সকলের পথ প্রদর্শক। শিক্ষকদের কাছ থেকে শিক্ষা গ্রহণের ফলেই আমরা আজ যে যাঁর অবস্থানে আসতে পেরেছি, তা না হলে সম্ভব হতনা। তিনি আরো বলেন, জানাইয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের উন্নয়নে আমার শ্রদ্ধেয় শিক্ষক নিশিকান্ত পালের অবদান সব সময়ই শ্রদ্ধার সাথে স্মরণ করবেন বিশ্বনাথবাসী।
তিনি গতকাল সোমবার দুপুরে বিশ্বনাথ জানাইয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিশিকান্ত পালের বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথাগুলো বলেন। টানা ৪০ বছর শিক্ষকতা জীবন শেষে তাঁকে বিদায় দিতে বিদ্যালয় পরিচালনা কমিটি, শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীদের পক্ষ থেকে বিদায় সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে। এতে সংবর্ধিত অতিথির বক্তব্য রাখেন বিদায়ী অতিথি নিশিকান্ত পাল।
পরিচালনা কমিটির সভাপতি আবদুল জলিল জালালের সভাপতিত্বে ও সহকারি শিক্ষিকা নাছরিন সুলতানার পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আহমেদ নূর উদ্দিন, বিশ্বনাথ সদর ইউপি সদস্য নূরুল হক, হাজী মফিজ আলী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা নেহারুন নেছা, মিরেরচর-১ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সিরাজ আলী, বিশ্বনাথ পল্লী বিদ্যুৎ সমিতির ডাইরেক্টর অজিত পাল, ব্যবসায়ী রুপক দে, আনোয়ার হোসেন। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের সহকারি শিক্ষক অমর চন্দ্র দাশ ও মানপত্রপাঠ করেন প্রাক্তন ছাত্রী নাঈমা ইসলাম। অনুষ্ঠানে সংবর্ধিত অতিথিকে উপহার সামগ্রী প্রদান করা হয়।
উল্লেখ্য, ১৯৭৪ সালের ২৬মার্চ মুফতিরগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে নিশিকান্ত পাল শিক্ষকতা শুরু করেন। এরপর বিশ্বনাথ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ১১ বছর শিক্ষকতা করা শেষে ১৯৮৬ সালের ১সেপ্টেম্বর প্রধান শিক্ষক হিসেবে জানাইয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যোগদান করেন। ২৯ বছর একই প্রতিষ্ঠানে দায়িত্ব পালন শেষে এখান থেকেই অবসর গ্রহণ করেন তিনি।