বানিয়াচঙ্গ থেকে অপহৃতা কিশোরী জগন্নাথপুরে উদ্ধার, অপহরক আটক

Shapla and Anwarসুরমা টাইমস ডেস্কঃ হবিগঞ্জের বানিয়াচঙ্গ থেকে অপহরণের ৩ মাস পর অপহৃতা কিশোরীকে সুনামগঞ্জের জগন্নাথপুর থেকে উদ্ধার করেছে পুলিশ। সেই সঙ্গে আটক করা হয়েছে অপহরণের সঙ্গে জড়িত এক যুবককে।
উদ্ধার হওয়া কিশোরীর নাম শাপলা বেগম (১৫)। সে বানিয়াচঙ্গ উপজেলার কুর্শী খাগাউড়া গ্রামের কাজল মিয়ার মেয়ে।
ধৃত অপহরক আনোয়ার হোসেন (২৫) সুনামগঞ্জ জেলা জগন্নাথপুর উপজেলার তাহিরপুর (তাজপুর) গ্রামের আব্দুল করিমের ছেলে।
জানা যায়, গত প্রায় ৩ মাস পূর্বে আনোয়ার সুনামগঞ্জ থেকে বানিয়াচঙ্গ খাগাউড়া গ্রামে এক আত্মীয়ের বাড়িতে বেড়াতে আসে। এসময় তার নজর পড়ে সুন্দরী শাপলার উপর। অনোয়ার তার আত্মীয়দের সহযোগীতায় শাপলাকে জোরপূর্বক অপহরণ করে নিয়ে যায়। পরে শাপলার পিতা বাদী হয়ে বানিয়াচঙ্গ থানায় শিশু নারী নির্যাতন দমন আইন একটি মামলা দায়ের করেন। মামলার তদন্তভার গ্রহন করেন বানিয়াচঙ্গ থানার ওসি (তদন্ত) বিশ্বজিৎ দেব।
তদন্তকারী কর্মককর্তা বিভিন্ন পন্থা অবলম্বন করে অবশেষে জানতে পারেন শাপলা আনোয়ারের বাড়িতে আছে। তিনি গত ১৩ অক্টোবর রাত ২ টায় জগন্নাথপুর থানা পুলিশের সহযোগীতায় আনোয়ারের গ্রামের বাড়িতে হানা দিয়ে আনোয়ারকে গ্রেফতার করেন এবং শাপলাকে উদ্ধার করেন।
এ ব্যাপারে বানিয়াচঙ্গ থানার ওসি (তদন্ত) বিশ্বজৎ দেব জানান, ধৃত অনোয়ারকে বুধবার আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে। বৃহস্পতিবার শাপলা বেগমের ডাক্তারী পরীক্ষা শেষে তার পরিবারের জিম্মায় দেওয়া হবে।
উদ্ধার হওয়া কিশোরী শাপলা সাংবাদিকদের জানান, তাকে অপহরণের পর বিশেষ ব্যবস্থায় অজ্ঞান করা হয়। উদ্ধার হওয়ার পূর্ব পর্যন্ত তাকে একটি বদ্ধ ঘরে আটক রাখা হয়।