ফের খাল উদ্ধারে আরিফ : সিটি করপোরেশনের মার্কেটও ভাঙ্গবেন

Arifসুরমা টাইমস ডেস্কঃ নগরীতে আবারও খাল উদ্ধারে নেমেছেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। বৃহস্পতিবার দুপুরে নগরীর জিন্দাবাজরস্থ জিন্দা খাল ও জল্লারপাড়স্থ জল্লার খাল উদ্ধার অভিযান শুরু করেন মেয়র। এই খাল উদ্ধার অভিযানে ভাঙ্গা পড়বে সিসিক মালিকানাধীন ‘তিন তারা মার্কেট’। ইতিমধ্যে ভাঙ্গা পড়েছে কালেক্টরেট রেস্টুরেন্টের বর্ধিত অংশ।
বৃহস্পতিবার দুপুর ১২টা থেকে ২টা পর্যন্ত খাল উদ্ধার অভিযানে নামেন মেয়র আরিফ। এ সময় তার সাথে ছিলেন সিসিকের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী প্রকৌশলী নুর আজিজুর রহমান, নির্বাহী সচিব লুতফুর রহমান, নির্বাহী ম্যাজিস্ট্রেট শরীফুজ্জামান প্রমুখ।
অভিযানকালে মেয়র আরিফ বলেন, তাতীপাড়া, হাওয়াপাড়া, বারুতখানা, পূর্ব জিন্দাবাজার, পশ্চিম জিন্দাবাজার, পুরানলেন, জল্লারপাড়, আদালতপাড়া এলাকায় অল্প বৃষ্টিতেই জলাবদ্ধতার সৃষ্টি হয়। কিন্তু জিন্দাবাজরস্থ জিন্দা খাল ও জল্লারপাড়স্থ জল্লার খাল উদ্ধার করা হলে এসব এলাকার জলাবদ্ধতা স্থায়ীভাবে কমে যাবে। এতে সিটি করপোরেশনের মার্কেটসহ যেসব স্থাপনা খালের উপর নির্মিত হয়েছে, সেসব স্থাপনা ভাঙ্গা হবে।
মেয়র বলেন, আমি জল্লা খালের উপর নির্মিত মাদানী ইলেকট্রিকের মালিক মাওলানা আজিজ আহমদকে তার অবৈধ স্থাপনা সরিয়ে ফেলার নির্দেশ দিয়েছি। না সরালে সিসিক এসব অবৈধ স্থাপনা ভেঙ্গে ফেলবে।
তিনি আরো বলেন, জেলা প্রশাসকের কালেক্টরেট ক্যান্টিনের অবৈধ অংশ জিন্দা খালের উপর নির্মিত ছিল। আমরা আজকেই সেটি ভেঙ্গে দিয়েছি।