নন্দিতার উপর হামলাকারী বখাটে ছাত্রকে গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন

মানবাধিকার তথ্য ও পর্যবেক্ষণ সোসাইটি’র একাত্মতা

Human-Chain-for-Nondita2সুরমা টাইমস ডেস্কঃ নগরীর শিবগঞ্জস্থ সৈয়দ হাতিম আলী উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণীর ছাত্রী নন্দিতা দেবীর হামলাকারীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণের দাবিতে এক বিশাল মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুর ১২টায় নগরীর চোহাট্টাস্থ কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
নন্দিতার উপর হামলাকারীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মণিপুরী সম্প্রদায় ও বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট, বাংলাদেশ জাতীয় হিন্দু ছাত্র মহাজোট, মানবাধিকার তথ্য ও পর্যবেক্ষণ সোসাইটি এবং আদিবাসী ফোরামের পক্ষ থেকে এ মানববন্ধনের আয়োজন করে।
Human-Chain-for-Nondita3সিলেট মণিপুরী পাঞ্চায়েতের সভাপতি অনিল কৃষ্ণান সিংহার সভাপতিত্বে মানববন্ধনে বক্তারা বলেন, দিন দুপুরে স্কুলে ঢুকে নন্দিতা দেবীর উপর যেভাবে হামলা করা হয়েছে, তা কোন সভ্য সমাজে হয় কি না আমাদের জানা নেই। নন্দিতা দেবী বখাটেদের হামলার শিকার হয়ে আজ মৃত্যুর সন্ধিক্ষনে ছটফট করছে। এই রকম বখাটেদের যদি দৃষ্টান্তকুলক শাস্তি না হয়, তা হলে সমাজ কলঙ্কিত হবে।
নন্দিতার উপর হামলাকারী বখাটে সাকিবের স্বাস্তি দেয়া না হলে প্রতিবাদ আরো তীব্র থেকে তীব্রতর হবে বলে মনববন্ধনে জানান বক্তারা।
Human-Chain-for-Nonditaমানববন্ধনে বক্তব্য রাখেন- সিলেট মণিপুরী গবেষণা ও উন্নয়ন সংস্থার সভাপতি একে শেরাম, প্রেস ক্লাব ফাউন্ডেশনের সভাপতি আল আজাদ, হাতিম আলী উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক প্রদেশ ভট্টাচার্য্য, মানবধিকার তথ্য পর্যবেক্ষণ সোসাইটি সিলেটের সভাপতি হাবিবুর রহমান তফাদার । এশিয়া ছিন্নমূল মাববাধিকার সংস্তার সিলেটের সমন্নয়কারী রেহানা ফারুক শিরিন, সিলেট সিটি কর্পোরেশনের ১৮-১৯-২০ নং ওয়ার্ডের মহিলা কাউন্সিলর শামীমা স্বাধীন প্রমুখ।
এছাড়া অন্যান্যদের মধ্যে উপস্তিত ছিলেন মনিপুরি যুব সমাজের সভাপতি ও আওয়ামীলীগ নেতা নরেন সিংহ, মানবাধিকার কর্মী, ডাঃ বাপ্পি চৌধুরী, সিলেট জেলা নাগরিক অধিকার বাস্তবায়ন পরিষদের সভাপতি ইসলাম আলী, সাধারন সম্পাদক ফখরুল ইসলাম, মানবাধিকার কর্মী আলী হোসেন প্রমুখ।