কলকাতায় লতিফ সিদ্দিকী : ‘যা বলার দেশে ফিরেই বলব’

Latif-Siddikiসুরমা টাইমস রিপোর্টঃ দল ও মন্ত্রিসভা থেকে বহিষ্কার হলেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকী। দিনে মন্ত্রিসভা থেকে বহিষ্কারের পর রাতে দলের প্রেসিডিয়াম থেকেও তাকে অব্যাহতি দেয়া হয়। একই সঙ্গে আওয়ামী লীগের প্রাথমিক সদস্য পদও স্থগিত করা হয়েছে। আবদুল লতিফ সিদ্দিকী মন্ত্রিসভা থেকে তার সদ্য অপসারণ প্রসঙ্গে বলেছেন, এখন কিছুই বলতে পারব না। যা বলার দেশে ফিরেই বলব। রবিবার কলকাতায় পৌঁছার পর বাংলাদেশের একটি সংবাদমাধ্যমের প্রতিনিধির প্রশ্নের উত্তরে তিনি এ কথা বলেন। বিকাল সাড়ে ৪টায় এয়ার ইন্ডিয়ার একটি ফ্লাইটে দমদম আন্তর্জাতিক বিমানবন্দরে নামেন বিতর্কিত সদ্য অপসারিত ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী। এর আগে শনিবার লন্ডনের হিথ্রো বিমানবন্দর থেকে রওনা দেন তিনি।
কলকাতা বিমানবন্দরে তাকে স্বাগত জানাতে রাজ্য সরকার বা বাংলাদেশের উপ-হাইকমিশনের পক্ষ থেকে কেউ ছিলেন না। মন্ত্রিসভা থেকে অপসারণ বা তার পদত্যাগ নিয়ে জানতে চাওয়া হলে তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমার নেতা। তিনি আমাকে মন্ত্রী করেছেন। তিনি যা চাইবেন- তাই হবে।
সংবাদ মাধ্যমের ওপর ক্ষোভ প্রকাশ করে লতিফ সিদ্দিকী বলেন, যার বিয়ে তার হুঁশ নেই, পাড়া-পড়শির ঘুম নেই- পত্রপত্রিকার এ রকম অবস্থা হয়েছে। কাদের সিদ্দিকীর সংবাদ সম্মেলনে ক্ষমা চাওয়া প্রসঙ্গে তিনি বলেন, ওর বিষয়ে কোনো মন্তব্য করব না। জানা গেছে, লতিফ সিদ্দিকী কলকাতার একটি পাঁচতারা হোটেলে থাকবেন। তবে তিনি কবে কলকাতা থেকে ঢাকায় ফিরবেন- তা জানা যায়নি।