গণতন্ত্রের ওড়না পরে হালাল হওয়ার চেষ্টায় খালেদা জিয়া : ইনু

inuসুরমা টাইমস ডেস্কঃ তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, “ বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নেতৃত্বেই আগুন-যুদ্ধ হয়েছে আর তাতে পুড়ে মারা গেছে অনেকে। এতে বিএনপি ও জামায়াতের ৬০০’রও বেশি কর্মীরা হাতে নাতে ধরা পড়েছেন। তাদের স্বীকারোক্তি রয়েছে। অথচ বিএনপি নেত্রী এমন ভাব করছেন যে আগুন যুদ্ধ যেন হয়নি। মানুষ পুড়ে মারাও যায়নি। তাহলে এগুলো অদৃশ্য কোনো ভূতরা করেছে, তাদের বিরুদ্ধে তো মামলা করা যাবে না। বেগম জিয়া যেন ধোয়া তুলসি পাতা, উনি বেশ ফিটফাট হয়ে গণতন্ত্রের ওড়না পরে হালাল হওয়ার চেষ্টা করছেন।”
শনিবার সকাল সাড়ে ১০টায় কুষ্টিয়া সার্কিট হাউজে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।
ইনু বলেন, “পরিস্কারভাবে আমরা বলে দিতে চাই আগুন সন্ত্রাসী ও জঙ্গিবাদীদের গণতন্ত্রে হালাল করা যাবে না। সে ক্ষেত্রে বেগম খালেদা জিয়া মধ্যযুগীয় মহারাণী নয় যে তার বিরুদ্ধে মামলা করা যাবে না। গণতন্ত্রে আইনের ঊর্ধ্বে কেউ নয়।”
তথ্যমন্ত্রী বলেন, “বেগম জিয়া তার বিরুদ্ধে মামলাকে রাজনৈতিক হয়রানি বলছেন কিন্তু আমরা কখনও কাউকে হয়রানি করি না। আমাদের সিদ্ধান্ত নিতে হবে হয় গণতন্ত্র থাকবে না হলে বাংলাদেশ আগুন সন্ত্রাসী জঙ্গিবাদীদের কাছে তালেবাদনদের মতো ইজারা দিতে হবে। আমরা গণতন্ত্র রক্ষায় আগুন সন্ত্রাসী ও জঙ্গিবাদীদের বাংলাদেশে রাখব না।”
পরে জামায়াতকে নিষিদ্ধের ব্যাপারে ইনু বলেন, “জামায়াত ইসলামীর বিরুদ্ধে চলমান মামলার নিষ্পত্তির অপেক্ষায় আছি। আমরা তো পশু নয় যে একজনকে ধরে ফাঁসি দিয়ে দেব। সুতরাং সাম্প্রদায়িকতা ও যুদ্ধাপরাধী ও জঙ্গিবাদিতার জন্য জামায়াতকে নিষিদ্ধ করার বিষয়টি আমরা আইনগতভাবে দেখছি। গণতন্ত্রকে পরিষ্কার রাখতে হলে জামায়াতকে রাজনীতি থেকে নিষিদ্ধ করাই উচিত।”
এ সময় কুষ্টিয়ার জেলা প্রশাসক সৈয়দ বেলাল হোসেন, পুলিশ সুপার প্রলয় চিসিম, জেলা জাসদের সভাপতি গোলাম মহসিনসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।