সিলেটে পুলিশের শতর্ক অবস্থানের মধ্য দিয়েও চলছে হরতাল

ফাইল ফটো
ফাইল ফটো

সুরমা টাইমস ডেস্কঃ নগর জুড়ে কঠোর পুলিশি নজরদারী। মোড়ে মোড়ে প্রশাসনের স্বশস্ত্র শতর্ক অবস্থান। তবুও বিএনপি চেয়ারপার্সন খাদেলা জিয়ার উপর মামলা দায়েরের প্রতিবাদে ঝটিকা বিক্ষোভ মিছিল-সমাবেশ চলছে। গত মঙ্গলবার বিএনপি চেয়াপার্সন বেগম খালেদার উপর মামলা দায়েরের প্রতিবাদে অনির্দিষ্টকালের অবরোধের পাশাপাশি সিলেটে বিভাগে হরতালের ডাক দেয় বিএনপি।
বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টার দিকে সিলেট নগরীর মানিকপীরের টিলার পাশ থেকে একটি ঝটিকা মিছিল বের করে সিলেট মহানগর বিএনপির নেতাকর্মীরা। মিছিলটি নয়া সড়ক পয়েন্টের সামনে এসে শেষ হয়।
এ সময় উপস্থিত ছিলেন- মহানগর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য মিফতা সিদ্দিকী, কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক সদস্য মাহবুবুল হক চৌধুরী, মহানগর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য মঈন উদ্দিন সুহেল, মাহবুব চৌধুরী জেলা যুবদলের সাধারণ সম্পাদক মামুনুর রশিদ মামুন, মহানগর বিএনপি নেতা মামুনুর রহমান মামুন, রুহুল কুদ্দুস হামজা, আমিনুর রহমান, সিরাজুল ইসলাম, জেলা ছাত্রদলের সাবেক সদস্য লিটন আহমদ, যুবদল নেতা হোসেন আহমদ রুহুল, মহানগর ছাত্রদল নেতা জাহেদ আহমদ তালুকদার, সদর থানা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক আব্দুর রউফ, আব্দুল আহাদ সুমন, দিলদার হোসেন শামীম, কাওছার হোসেন রকি, হোসেন খান ইমাদ, আফজাল হোসেন, আব্দুল সোবহান আজাদ, মোস্তফা আলম, নাহিদ হোসেন, হৃদয় দাশ প্রমুখ।
মিছিল পরবর্তী সমাবেশে বক্তারা বলেন, ‘বাকশাল শেখ হাসিনা সরকারের পতন না হওয়া পর্যন্ত জিয়ার আর্দশের সৈনিকরা ঘরে ফিরে যাবে না। হামলা, মামলা আর গুলি উপেক্ষা করে বিএনপি নেতাকর্মীরা রাজপথে থেকে আন্দোলন চালিয়ে যাবে।’
এর আগে বৃহস্পতিবার সকাল ৭টার দিকে সুবিদবাজার এলাকায় মিছিল বের করে শিবির। এ সময় তারা রাস্তা অবরোধের চেষ্টা করে। প্রত্যক্ষদর্শীরা জানায়, বৃহস্পতিবার সকাল ৭টায় নগরীর সুবিদবাবার লাভলী রোড থেকে হরতালের সমর্থনে একটি মিছিল বের করে শিবিরের নেতাকর্মীরা। মিছিলটি সাগরদিঘির পাড় মোড়ে এসে শেষ হয়। এ সময় তারা সড়ক অবরোধ করার চেষ্টা করলে পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায়।
এদিকে, সকাল থেকে কদমতলী বাস টার্মিনাল থেকে দূরপাল্লার কোন বাস ছেড়ে না গেলেও নগরীতে চলছে যানবাহন। শহরের শিক্ষাপ্রতিষ্ঠানগুলো ও অধিকাংশ দোকানপাট খোলা রয়েছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত নগরীর কোথাও কোন ধরনের নাশকতার খবর পাওয়া যায়নি। হরতালে নাশকতা ঠেকাতে নগরীর বিভিন্ন জায়গায় সর্তক অবস্থানে রয়েছে আইন-শৃঙ্খলাবাহিনী। উল্লেখ্য, গত মঙ্গলবার পৃথকভাবে সিলেট, সুনামগঞ্জ, হবিগঞ্জ ও মৌলভীবাজার বিএনপি এই হরতালের ডাক দেয়।