দল থেকেও বাদ পড়ছেন লতিফ সিদ্দিকী

Latif Siddikiসুরমা টাইমস ডেস্কঃ কেবল মন্ত্রীত্ব বাতিল নয়, দল থেকে বাদ দেয়া হবে লতিফ সিদ্দিকীকে । প্রধানমন্ত্রী ঢাকায় ফেরার পরই সিদ্ধান্ত কার্যকর হবে।’
বৃহস্পতিবার সকালে ওসমানী বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জে সিলেট আওয়ামী লীগের শীর্ষ নেতাদের সাথে আলাপকালে প্রধানমন্ত্রী এমন মনোভাব ব্যক্ত করেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের নেতৃবৃন্দ।
প্রধানমন্ত্রী এও বলেছেন, ধর্মীয় অনুভূতিতে কোন সুস্থ মানুষ এ রকম আঘাত করতে পারে না। হজ্ব ইসলামের একটি মৌলিক স্তম্ভ। আমি নিজেও বেশ কয়েকবার হজ্ব-ওমরাহ পালন করেছি-এমনকি আমার দাদা-দাদির বদলী হজ্ব করেছি। কাজেই আমার মন্ত্রীসভার এবং দলের কেউ হজ্ব সম্পর্কে এরকম বক্তব্য দেবে-এটা কোন ভাবে সহ্য করা যায় না বলেও প্রধানমন্ত্রী মন্তব্য করেছেন বলে জানা গেছে।
লন্ডন থেকে ফেরার পথে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার সিলেট এম এ জি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে যাত্রাবিরতি করেন। যুক্তরাজ্য থেকে প্রধানমন্ত্রীকে বহনকারী বিমান (বিজি-০০৬) সকাল ৯টায় ওসমানী বিমানবন্দরে অবতরণ করে। প্রধানমন্ত্রী বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জে ঘন্টা খানেক অবস্থান করে সিলেট আওয়ামী লীগের ৫ শীর্ষ নেতা ও মহিলা সাংসদদের সাথে কথা বলেন।
এ সময় প্রধানমন্ত্রী সিলেটের নেতৃবৃন্দের সঙ্গে চা-চক্র এবং সাংগঠনিক বিষয়াদি নিয়েও আলোচনা করেছেন। সকাল ১০টা ৫ মিনিটে প্রধানমন্ত্রীকে বহনকারী বিমান ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়।
সমাজকল্যাণমন্ত্রী সৈয়দ মহসিন আলী, জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুজ জহির চৌধুরী সুফিয়ান, সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, সিলেট সিটি কর্পোরেশনের সাবেক মেয়র ও মহানগর সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, সেক্রেটারী আসাদ উদ্দিন আহমদ, এমপি এহিয়া চৌধুরী এহিয়া, এমপি কেয়া চৌধুরী ও অ্যাডভোকেট শাহানা রব্বানী এবং সাবেক এমপি সৈয়দা জেবুন্নেছা হক প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাতের সুযোগ পান।