বাংলাদেশি শ্রমিক নেয়ার অনুমতি দিল সৌদি আদালত

Bangladesh-saudi-arabiaসুরমা টাইমস ডেস্কঃ বাংলাদেশ থেকে সৌদি আরবে শ্রমিক নেয়ার ওপর জারি থাকা নিষেধাজ্ঞা তুলে নেয়ার প্রস্তাব মন্ত্রিসভায় পাস হওয়ার পর রোববার দেশটির রয়েল কোর্ট তা অনুমোদন দিয়েছেন।
রোববার সকালে সৌদি সরকারের পক্ষ থেকে সৌদি শ্রম মন্ত্রণালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ডেপুটি মিনিস্টার ডক্টর আহমেদ আল ফাহাইদ রোববার সকালে সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত শহীদুল ইসলামকে টেলিফোনে বিষয়টি নিশ্চিত করেন।
উল্লেখ্য, ২০০৮ সাল থেকে বাংলাদেশের শ্রমিক নেয়ার উপর নিষেধাজ্ঞা জারি করে সৌদি সরকার। আর এই নিষেধাজ্ঞা তুলে নেয়ার প্রস্তাব এবং পুনরায় বাংলাদেশ থেকে শ্রমিক আনার ব্যাপারে গত ১৮ জানুয়ারি সৌদি শ্রমমন্ত্রী ডক্টর আদেল ফাকিহ এবং ১৯ জানুয়ারি তৎকালীন ডেপুটি ক্রাউন প্রিন্স (বর্তমান ক্রাউন প্রিন্স) মুকরিন বিন আব্দুল আজিজের সঙ্গে বৈঠক করেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন।
বৈঠকে সৌদি মন্ত্রিসভায় বাংলাদেশি শ্রমিকদের ওপর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহার এবং পুনরায় শ্রমিক আনার আশ্বাস দেন প্রবাসী কল্যাণমন্ত্রীকে।
আব্দুল আজিজের আশ্বাস অনুযায়ী রোববার দেশটির রয়েল কোর্ট নিষেধাজ্ঞা প্রত্যাহার এবং বাংলাদেশ থেকে ফের শ্রমিক আনার অনুমোদন দেন এবং বাংলাদেশ থেকে শ্রমিক নেয়ার পরিকল্পনা চূড়ান্ত করতে আগামী এক সপ্তাহের মধ্যে সৌদি সরকারের একটি প্রতিনিধি দল বাংলাদেশ সফর করবে বলেও জানানো হয়।