সিলেট ছাত্রদলের পূর্ণাঙ্গ কমিটি হচ্ছে : স্থান পাচ্ছেন বিদ্রোহীরাও

ফাইল ফটো
ফাইল ফটো

সুরমা টাইমস ডেস্কঃ আগামী এক মাসের মধ্যে সিলেট জেলা ও মহানগর ছাত্রদলের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হচ্ছে। ওই কমিটিতে ত্যাগী ও বিদ্রোহী নেতারা স্থান পাবেন বলে দলীয় সূত্রে জানা গেছে। সিলেট ছাত্রদলের একটি নির্ভযোগ্য সূত্র জানিয়েছে, সিলেট জেলা ও মহানগর ছাত্রদলের পূর্নাঙ্গ কমিটির গঠন করার লক্ষ্যে গত মঙ্গলবার নগরীর একটি বাসায় গোপন বৈঠক করেছেন ছাত্রদলের নতুন কমিটির নেতৃবৃন্দ। ওই বৈঠকে গুরুত্বপূর্ণ কিছু সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
সিদ্ধান্তের মধ্যে রয়েছে- কেন্দ্রের নির্দেশনা অনুযায়ী আগামী এক মাসের মধ্যে সিলেট জেলা ও মহানগর ছাত্রদলের পূর্ণাঙ্গ কমিটি তৈরী করা। পূর্নাঙ্গ কমিটি তৈরী করে তা অনুমোধনের জন্য তা কেন্দ্রে প্রেরণ করা হবে। একই সঙ্গে সকল থানা, উপজেলা, পৌর ছাত্রদলের কমিটির তালিকাও তৈরী করে কেন্দ্রে প্রেরণ করা হবে। পূর্ণাঙ্গ কমিটিতে ছাত্রদলের বিদ্রোহী নেতাদের যথাযথ মূল্যায়ন করা হবে বলে সূত্র নিশ্চিত করেছে।
এছাড়াও সিলেট জেলা ও মহানগর ছাত্রদলের কিছু নেতাকে কেন্দ্রীয় কমিটিতে অন্তর্ভূক্ত করার জন্য কেন্দ্রীয় কমিটির কাছে একটি সুপারিশসহ আরো কিছু গুরুত্বপূর্ন সিদ্ধান্ত নেয়া হয়েছে ওই বৈঠকে।
বৈঠকে উপস্থিত ছিলেন- নবগঠিত সিলেট জেলা ছাত্রদলের সভাপতি সাঈদ আহমদ, সাধারণ সম্পাদক রাহাত চৌধুরী মুন্না, সাংগঠনিক সম্পাদক আব্দুর রকিব, যুগ্ম-সম্পাদক মকসুদ আহমদ, মহানগর ছাত্রদলের সভাপতি নুরুল আলম সিদ্দিকী খালেদ, সাধারণ সম্পাদক আবু সালেহ লোকমান, সাংগঠনিক সম্পাদক ইমদাদুল হক স্বপনসহ নতুন কমিটির আরো কয়েকজন নেতা।
এ ব্যাপারে সিলেট মহানগর ছাত্রদলের সভাপতি নুরুল আলস সিদ্দিকী খালেদ বলেন- সিলেট জেলা ও মহানগর ছাত্রদলের পূর্ণাঙ্গ কমিটি করার জন্য আমরা সিদ্ধান্ত নিয়েছি। কিছুদিনের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে। এছাড়া নতুন কমিটি পুরোদমে দলীয় কার্যক্রম নিয়ে ব্যস্ত রয়েছে বলে জানান তিনি।
প্রসঙ্গত, সম্প্রতি সিলেট জেলা ও মহানগর ছাত্রদলের নতুন কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় ছাত্রদল। প্রায় এক যুগ পর সিলেট ছাত্রদলের নতুন কমিটি ঘোষণা করা হয়। কিন্তু কমিটি ঘোষণার পর থেকেই ছাত্রদলের একটি পক্ষ নবগঠিত কমিটিতে প্রত্যাখ্যান করে। আনুষ্ঠানিক সংবাদ সম্মেলন করে নবগঠিত জেলা ও মহানগর ছাত্রদলের সভাপতি-সাধারণ সম্পাদককে সিলেটে অবাঞ্চিত ঘোষণা করা হয়। কমিটি নিয়ে এই বিরোধের জের ধরে ছাত্রদলের দুই পক্ষের মধ্যে সংঘর্ষ, ধাওয়া-পাল্টা ধাওয়া, এমনকি জেলা ছাত্রদল সভাপতি সাঈদ আহমদকে অবরুদ্ধ করার ঘটনাও ঘটে।
তবে সিলেট জেলা ও মহানগর ছাত্রদলের নবগঠিত কমিটিই সিলেট ছাত্রদলকে চালাবে বলে জানিয়েছেন ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সভাপতি আব্দুল কাদের ভুঁইয়া জুয়েল।