জরুরী সাড়াদান পরিকল্পনার ভিত্তিতে ওয়ার্ড পর্যায়ে মহড়া

vard pic 2 vard pic 3 vard picসিলেট সিটি কর্পোরেশন-এর ১০নং ওয়ার্ড কাউন্সিলর এ্যাডভোকেট সালেহ আহমেদ বলেছেন, দুর্যোগ কখন আসে তার দিনণ ঠিক মতো বলা যায়না। তাই সবাইকে এ ব্যাপারে প্রস্তুত থাকতে হবে। সেই সাথে ভুমিকম্পের ভয়কে মোকাবেলা করতে হবে। আমরা জানি অসাবধনাতাই অগ্নিকান্ডের মূল কারণ। তাই সবাইকে এ ব্যাপারে সাবধান হতে হবে। সিলেট সিটি কর্পোরেশন ও ওয়ার্ড দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির উদ্যোগে জরুরী সাড়াদান পরিকল্পনার ভিত্তিতে ওয়ার্ড পর্যায়ে মহড়ায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

গতকাল সোমবার নগরীর বাগবাড়িস্থ পিডিবি স্কুল প্রাঙ্গনে ভার্ড ও অক্সফাম-এর সহযোগীতায় ও জরুরী সেবাদানকারী প্রতিষ্ঠান ও কমিউনিটি ভলান্টিয়ারের বাস্তবায়নে উক্ত মহড়া অনুষ্ঠিত হয়।
পিডিবি সিলেট-এর প্রধান প্রকৌশলী ইঞ্জিনিয়ার মীর মোঃ রেজাউল কবিরের সভাপতিত্বে ও মানিকুজ্জামানের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেট সিটি কর্পোরেশন-এর সংরতি ৪নং আসনের কাউন্সিলর আমেনা বেগম রুনী। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, নির্বাহী প্রকৌশলী আব্দুল কাদির, পিডিবি স্কুল-এর প্রধান শিক শিতীন্দ্র কুমার দাস, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স-এর উপপরিচালক মোঃ মোজাম্মেল হক, সহকারী পরিচালক মোঃ সহিদুর রহমান, ভার্ড সিলেট অঞ্চলের প্রজেক্ট ম্যানেজার মোমেন খান, নেটওয়ার্কিং ও এডভোকেসী অফিসার মো. খাদেমুল রাশেদসহ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফিন্স এর নেতৃত্বে আনসার ও ভিডিপি, রেডক্রিসেন্ট, রোডাম সাউন্ড, স্বাস্থ্যকর্মী, এনজিও প্রতিনিধি, সাংবাদিক, স্বাস্থ্যকর্মী, প্রশিতি কমিউনিটি ভলান্টিয়ার ও সাধারণ জনগন উপস্থিত ছিলেন। উক্ত মহড়ার সার্বিক নেতৃত্বে ছিলেন মোঃ শফিকুল ইসলাম ভুইয়া।

প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন, ওয়ার্ড পর্যায়ে দুর্যোগ মুহুর্তে জরুরী সারা প্রদানের জন্য পরিকল্পনা প্রণয়ন করা হয়েছে। সেই জরুরী সাড়াদান পরিকল্পনার অংশ হিসেবে আজকের এই মহড়ার আয়োজন। অগ্নিকান্ডের সুচনা লগ্নেই হাতের কাছে পানি, বালি দিয়ে অগ্নি নির্বাপন করতে হবে। সেই সাথে ফায়ার সার্ভিসকে সংবাদ দিতে হবে। বিজ্ঞপ্তি