পুলিশ-স্বেচ্ছাসেবক লীগ পাল্টাপাল্টি মামলা সিলেট জুড়ে তোলপাড়

1ডেস্ক রিপোর্ট :: সিলেট জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আফসার আজিজসহ স্বেচ্ছাসেবক লীগ নেতাকর্মীর বিরুদ্ধে পুলিশের পাল্টা মামলা ।

সিলেট জেলা স্বেচ্ছাসেবক লীগ  মহানগর পুলিশের কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহেল আহাম্মদসহ তিন কর্মকর্তার বিরুদ্ধে মামলা দায়েরের আট ঘণ্টার মাথায় একই ঘটনায় জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আফসার আজিজসহ অর্ধশতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে পাল্টা মামলা করেছে পুলিশ।

সোমবার রাত ৮টায় মহানগর পুলিশের কোতয়ালী থানার উপপরিদর্শক (এসআই) ফজলে আজীম পাটোয়ারী বাদি হয়ে এ মামলা দায়ের করেন। পুলিশ-স্বেচ্ছাসেবক লীগ নেতার পাল্টাপাল্টি এই মামলার ঘটনায় সিলেটে তোলপাড় শুরু হয়েছে।

মামলায় ওসি সোহেল আহাম্মদসহ পুলিশের তিন কর্মকর্তার বিরুদ্ধে দায়ের করা মামলার বাদি মনজুরুল ইসলাম মজনু, জেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি আফসার আজিজসহ অর্ধশতাধিক নেতাকর্মীকে আসামি করা হয়েছে।

এসআই ফজলে আজীম পাটোয়ারীর মামলার এজাহারে বলা হয়, গত শনিবার রাত সাড়ে ৯টার নগরের কুয়ারপারে স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রদলের মধ্যে সংঘর্ষ ঘটে। সংঘর্ষ থামাতে পুলিশ ঘটনাস্থলে পৌঁছলে পুলিশের ওপর হামলা ও সরকারি কাজে বাধা দেয় আসামিরা।

এ বিষয়ে জানতে চাইলে এসএমপির উপপুলিশ কমিশনার (মিডিয়া) মুহাম্মদ রহমত উল্লাহ বলেন, পুলিশের ওপর হামলা ও কাজে বাধা সৃষ্টি করায় স্বেচ্ছাসেবক লীগের নেতাদের বিরুদ্ধে মামলা হয়েছে।

এর আগে, সোমবার দুপুর ১২টার দিকে সিলেট মহানগর চিফ মেট্রোপলিটন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ওসি সোহেল আহাম্মদসহ পুলিশের তিন কর্মকর্তার বিরুদ্ধে জেলা স্বেচ্ছাসেবক লীগের নেতা মনজুরুল ইসলাম মজনু বাদি হয়ে মামলা দায়ের করেন।

মামলার বাদি মনজুরুল ইসলাম মজনু স্বেচ্ছাসেবক লীগের কোনো পদে আছেন কি-না জানতে জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আফসার আজিজের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, মনজুরুল ইসলাম মজনু জেলা স্বেচ্ছাসেবক লীগের নেতা। সভাপতি-সাধারণ সম্পাদকের পদ ছাড়া পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা না হওয়ায় তিনি পদ পাননি।