বিয়ানীবাজারে মা হাতির কান্ড : শুঁড়ের আঘাতে আহত মাহুত

Beanibazar Elephantসুরমা টাইমস রিপোর্টঃ গাছ টানার জন্য চট্টগ্রাম থেকে নিয়ে আসা হয় হাতি। সাথে ছিল তার ১২দিনের সাবক। এ দৃশ্য দেখতে কৌতুহলি জনতার ভীড় জমে। এরই মধ্যে হাতি সাবককে ঘিরে ফেলে জনতা। নিজের সাবককে চোখের সামনে দেখতে না পেয়ে পাগলিনী হয়ে যায় হাতি। সাবক উদ্ধারে দোকান পাটসহ যানবাহনে হামলা চালায় সে। এ সময় হাতির শুঁড়ের আঘাতে আহত হন মাহুত। এ ঘটনায় এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। ঘটনাটি ঘটেছে সোমবার বিয়ানীবাজার উপজেলার বারইগ্রামে।
প্রত্যক্ষদর্শীরা জানান, সিলেটর বিয়ানীবাজার উপজেলার বাউরবাগ গ্রামের মৃত আমিন উদ্দিনের পুত্র মোস্তফা উদ্দিন সোমবার দুপুরে ট্রাকে করে চট্টগ্রাম থেকে সাবকসহ একটি হাতি নিয়ে আসেন। সাবকসহ হাতিকে নামানো হয় বারইগ্রাম বাজারে। আশেপাশে এ খবর ছড়িয়ে পড়লে হাতি দেখতে লোকজন ভিড় করে। মানুষের ভিড়ে সাবকটি চোখের আড়াল হলে ক্ষিপ্ত হয়ে উঠে মা হাতি। এ সময় ক্ষিপ্ত হাতি বারইগ্রাম ও পার্শ্ববর্তী বড়লেখা উপজেলার চান্দগ্রাম বাজারেও আক্রমণ চালায়। হাতির আক্রমণে চান্দগ্রাম বাজারের একটি রেষ্টুরেন্টসহ ৩টি দোকান, মোটরসাইকেল ও সিএনজি অটোরিক্সা ক্ষতিগ্রস্থ হয়। অশান্ত হাতির কবল থেকে রক্ষার এ সময় এলাকার মসজিদে মাইকিং করা হয়। মাহুত হাতিকে নিয়ন্ত্রণ করার চেষ্টা চালালে শুঁড়ের আঘাতে তিনিও আহত হন।
খবর পেয়ে বড়লেখা থানার এএসআই আরিফ রব্বানী একদল পুলিশ নিয়ে ও স্থানীয় বন বিভাগ জুরী রেঞ্জ-২ এর ফরেস্ট ইনচার্জ বলরাম রায় ঘটনাস্থলে পৌঁছে হাতির সাবকটিকে এনে হাতির কাছে পৌঁছে দিলে সে শান্ত হয়।