অর্থমন্ত্রীর সামনে হট্টগোল : রেফারি লাঞ্ছিত : টুর্ণামেন্ট স্থগিত

Abul Mal Footballসুরমা টাইমস রিপোর্টঃ নিজের নামে খেলা। তাই অর্থমন্ত্রী হাসিমাখা মুখ আরো হাস্যজ্জোল হয়ে ওঠেছিল। আগ্রহ ভরে খেলা দেখতে সোমবার সিলেট সফরে আসেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। খেলা দেখতে যথারীতি উপস্থিত হন সিলেট জেলা স্টেডিয়ামে। সোমবার ছিল এই খেলায় সিলেট সদর উপজেলা ক্রীড়া সংস্থা ও বালাগঞ্জ উপজেলা স্পোটিং’র মধ্যাকার ফাইনাল খেলা। যে খেলা দেখতে আগ্রহ ভরে অর্থমন্ত্রীর সিলেট আসা। কিন্তু সেই খেলায় দফায় দফায় হট্টগোল মারামারি। তাও আবার মন্ত্রীর সামনে। দফায় দফায় সংঘর্ষের ফলে উভয় পক্ষের ১০ জন আহত হয়েছেন। শেষ পর্যন্ত খেলা স্থগিত হয়ে গেলো। ঘটনাটি ঘটেছে সোমবার রাত ৮ টা ৪০ মিনিটের দিকে সিলেট জেলা স্টেডিয়ামে।
অর্থমন্ত্রীর উপস্থিতিতেই সিলেট জেলা স্টেডিয়ামে এএমএ মুহিত আন্ত: উপজেলা ফুটবল টুর্ণামেন্টের ফাইনাল খেলায় হট্টগোল, মারামারি ও রেফারিকে লাঞ্ছিত করা হয়েছে। সবশেষে পরিস্থিতি নিয়ন্ত্রনে না আসায় খেলা স্থগিত করা হয়। সোমবার রাত ৮ টা ৪০ মিনিটের দিকে সিলেট সদর উপজেলা ক্রীড়া সংস্থা ও বালাগঞ্জ উপজেলা স্পোটিং’র মধ্যাকার ফাইনাল খেলা চলাকালে এ ঘটনা ঘটে।  খেলায় প্রধান অতিথি হিসেবে পুরস্কার বিতরণ করার কথা ছিল। সংঘর্ষের ঘটনায় রাত ৯ টায় অর্থমন্ত্রী ক্ষোভ নিয়ে মাঠ থেকে চলে যান। সংঘর্ষের ঘটনায় খেলা পরিচালনা কমিটির আহ্বায়ক সিলেটের পুলিশ সুপার নুরে আলম মিনা পিপিএম তাৎনিক সভা ডেকে খেলা স্থগিত ঘোষণা করেছেন।
প্রত্যদর্শীরা জানান, সোমবার সিলেট জেলা স্টেডিয়ামে এএমএ মুহিত আন্ত: উপজেলা ফুটবল টুর্ণামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হয়। ভিআইপি গ্যালারিতে বসে খেলা দেখছেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। খেলার দ্বিতীয়ার্ধে সিলেট সদর উপজেলা ২-০গোলে এগিয়ে। খেলার দ্বিতীয়ার্ধের ১৬ মিনিটের মাথায় রাত ৮ টা ৩৮ মিনিটের দিকে বালাগঞ্জের পে একজন খেলোয়ার ১টি গোল করেন। এসময় সদর উপজেলা ক্রীড়া সংস্থা একজন খেলোয়াড় বালাগঞ্জের খেলোয়াড়কে লাথি মেরে ফেলে দেন। এ কারণে সদর উপজেলার ওই খেলোয়াড়কে লাল কার্ড দেখান রেফারি।
এতে ক্ষিপ্ত হয়ে সদর উপজেলার অন্য খেলোয়াড়রা রেফারিকেও লাঞ্ছিত করে। তারা রেফারির গায়ের গেঞ্জিও টেনে-হিঁচড়ে ছিড়ে ফেলেন। তাৎনিক খেলা পরিচালনা কমিটি ও পুলিশ মাঠে নেমে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। এরআগে বিকেল ৫ টা ৫০ মিনিটে ফাইনাল খেলা শুরু হয়। খেলার প্রথমার্ধে ২৫ মিনিটের মাথায় সদর উপজেলার পক্ষে একটি গোল করা নিয়ে উভয় পক্ষের খেলোয়াড়দের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়। এতে প্রায় আধা ঘন্টা খেলা বন্ধ ছিল। পরে ডিসিপ্লিনারি কমিটির সিদ্ধান্তে পূণরায় খেলা শুরু হয়। কিন্তু দ্বিতীয়ার্ধে খেলা শুরুর ১৬ মিনিটের মাথায় হট্টগোল, রেফারি লাঞ্ছিতের ঘটনায় স্থগিত হলো এএমএ মুহিত (আবুল মাল আব্দুল মুহিত) ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা।