শ্রমিক নেতাদের গ্রেফতারের প্রতিবাদে সড়ক অবরোধ

oborodhসুরমা টাইমস রিপোর্টঃ সিলেটে ট্রাক শ্রমিক সদস্যদের গ্রেফতারের প্রতিবাদে সড়ক অবরোধ করে রেখেছে ট্রাক শ্রমিক ইউনিয়ন। বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টা থেকে সিলেট-ঢাকা মহাসড়কসহ বিভিন্ন আঞ্চলিক সড়ক অবরোধ করে রাখে। এতে বিভিন্ন সড়কে শতশত যানবাহন আটকা পড়েছে। বিকেল সাড়ে ৪টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত সিলেট-ঢাকা মহাসড়কে অবরোধ চলছিল।
অবরোধ চলাকালে দক্ষিণ সুরমাস্থ ট্রাক শ্রমিক ইউনিয়নের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে তাৎক্ষণিক এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। এসময় সংগঠনের সভাপতি আবু সরকার আগামী রোববার থেকে সিলেটজুড়ে ৭২ ঘন্টা পরিবহন ধর্মঘটের ডাক দেন।
জানা যায়, বৃহস্পতিবার বিকেলে সিলেটের তামাবিল ও কোম্পানীগঞ্জে সড়কে ট্রাক প্রতি ২০ টাকা করে চাঁদা আদায় করছিলেন শ্রমিক নেতৃবৃন্দ। এসময় শাহপরাণ থানা পুলিশের হাতে আটক হন শ্রমিক ইউনিয়নের সদস্য লায়েক আহমদ, আশরাফ আলী এবং কোম্পানীগঞ্জ সড়কে সালুটিকর পুলিশ ফাঁড়ির হাতে আটক হন ফারুক আহমদ ও আব্দুল জলিল।
তাদের আটকের খবর পেয়ে সিলেট জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ তাৎক্ষণিক অবরোধের ডাক দেন। এতে সিলেট নগরীর প্রবেশদ্বার হুমায়ুন রশিদ চত্বর, সিলেট-ঢাকা মহাসড়কের তেলিবাজার, তাজপুর, কোম্পানীগঞ্জের সড়কের সালুটিকর, তামাবিল সড়কের পরগনাবাজার, জৈন্তাপুর, সিলেট-মৌলভীবাজার সড়কের পারাইরচক এলাকায় ট্রাক এলোপাতাড়ি করে রাস্তা অবরোধ করে রেখেছে পরিবহন শ্রমিকরা।