ভাঙা হচ্ছে স্টেডিয়ামের দেয়াল : তদন্ত কমিটির অসন্তোষ

Stadium Wallসুরমা টাইমস রিপোর্টঃ সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের দেয়াল নির্মাণের পরিকল্পনায় অসন্তােষ প্রকাশ করেছেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের তদন্ত কমিটি। বৃহস্পতিবার সকাল সাড়ে দশটা থেকে চার সদস্যের কমিটি নিহতদের পরিবারের সদ্যস্য, স্থানীয় লোকদের বক্তব্য নেন। এরপর পুরো স্টেডিয়াম তারা ঘুরে দেখেন।
প্রতিনিধি দলে আছেন যুব ও ক্রীড়া মন্ত্রনালয়ের যুগ্ম সচিব মঞ্জুরুল কাদের, পরিচালক প্রশাসন আব্দুর রহিম ভূঁইয়া ও প্রকল্প পরিচালক পিযুষ কান্তি নাথ ও সিলেট বিভাগীয় কমিশনারের একজন প্রতিনিধি।
কমিটির সাথে ছিলেন বিসিবির পরিচালক ও সিলেট বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল।
পরিদর্শন শেষে সাংবাদিকদের ব্রিফিং দেন তদন্ত কমিটির প্রধান মঞ্জুরুল কাদের। তিনি বলেন, ক্ষতিগ্রস্তদের বক্তব্য নিয়েছে, পুরো স্টেডিয়াম ঘুরে দেখেছি। প্রাথমিকভাবে মনে হচ্ছে, পানি নিষ্কাসন ব্যবস্থাটি ভালো না থাকায় দেয়ালের নিচের মাটি সরে গিয়ে এই দুর্ঘটনা ঘটেছে। তবে এ ব্যাপারে বিস্তারিত বলা যাবে তদন্ত শেষ হওয়ার পর। নির্মাণ কাজের ত্রুটি ছিলো কি না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমাদের সঙ্গে বিশেষজ্ঞ রয়েছেন। তদন্ত শেষ হওয়ার পর এ ব্যাপারে নিশ্চিত করে বলা যাবে।
সিলেট বিভাগীয় স্টেডিয়ামের সাধারণ সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল এ ঘটনায় দু:খ প্রকাশ করে বলেন, বিসিবি’র পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত ক্ষতিপূরণ দেয়া হবে। একইভাবে আর যাতে জানমালের ক্ষতি না হয়, সে ব্যাপারটিও তারা সর্বোচ্চ গুরুত্ব দিয়ে দেখবেন।
এদিকে, সকালে ঝুঁকি পূর্ণ দেয়ালগুলো ভেঙে ফেলতে ৫/৬জন শ্রমিক কাজ করছেন। তদন্ত কমিটি পৌঁছার আগেই তারা এই কাজ শুরু করেছেন। এর আগে বুধবার বিকেলেই ভেঙে ফেলা হয় মিডিয়া গ্যালারির পেছনের পাহাড়ের বুক চিরে নির্মিত দেয়ালটি।
উল্লেখ্য, গত মঙ্গলবার রাতে সিলেট বিভাগীয় স্টেডিয়ামের দেয়াল ধসে তিন জনের মৃত্যু হয়। এ ঘটনায় যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের পক্ষ থেকে একটি এবং সিলেট জেলা প্রশাসনের পক্ষ থেকে আরো একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।