সম্মেলন নিয়ে মহানগর যুবলীগের দু’গ্রুপ মুখোমুখি : প্রতিহতের ঘোষনা

Sylhet-Juboleageসুরমা টাইমস ডেস্কঃ ওয়ার্ড কমিটির সম্মেলন নিয়ে সিলেট মহানগর যুবলীগের প্রতিদ্বদ্বী দু’গ্রুপ মুখোমুখি । এক গ্রুপ সম্মেলন করার ঘোষনা দিলেও অপর গ্রুপ তা প্রতিহত করার আহ্বান জানিয়েছে। আগামী ৩০ জানুয়ারি সিলেট মহানগরীর ১৯, ২০ ও ২১নং ওয়ার্ড যুবলীগের সম্মেলন ঘোষণা করেছেন মহানগর যুবলীগের আহ্বায়ক আলম খান মুক্তি ও তার গ্রুপ। অপরদিকে প্রতিদ্বন্বী আসাদ গ্রুপের প্রধান মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক আসাদুজ্জামান আসাদ এটাকে গঠনতন্ত্র বিরোধী বলে তা প্রতিহত করবেন বলে জানিয়েছেন।
দলীয় সূত্রে জানা যায়- আগামী ৩০ জানুয়ারি সিলেট মহানগরীর ১৯, ২০ ও ২১নং ওয়ার্ড যুবলীগের সম্মেলন ঘোষণা করেন মহানগর যুবলীগের আহ্বায়ক আলম খান মুক্তি। নগরীর টিলাগড়ের একটি কমিউনিটি সেন্টারে তিন ওয়ার্ডের সম্মেলন একই সাথে অনুষ্ঠিত হওয়ার কথা। ঐ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।
যুবলীগ আসাদ গ্রুপের অভিযোগ গঠনতন্ত্র না মেনে সংশ্লিষ্ট ওয়ার্ডের নেতাদের অবগত না করেই এ সম্মেলনের আয়োজন করা হয়েছে। আসাদুজ্জামান বলেন- গঠনতন্ত্র অনুযায়ী কোন ওয়ার্ডের সম্মেলনের আগে কার্যনির্বাহী কমিটির সভা ও বর্ধিত সভা করার কথা। কিন্তু দলের মধ্যে ঘাপটি মেরে বসে থাকা কয়েকজন নিষ্ক্রিয় নেতা সংশ্লিষ্ট ওয়ার্ডগুলোর সভাপতি ও সাধারণ সম্পাদককে অবগত না করেই সম্মেলন আয়োজন করেছেন। এনিয়ে দলের নেতাকর্মীদের মাঝে ক্ষোভের সঞ্চার হয়েছে। তাই এ সম্মেলন প্রতিহত করা হবে।
মহানগর যুবলীগের আহ্বায়ক আলম খান মুক্তি বলেন, গঠনতন্ত্র মেনেই ওয়ার্ড কমিটির সম্মেলনের তারিখ ঘোষণা করা হয়েছে। কয়েকজন নেতা দলের মধ্যে বিশৃঙ্খলা সৃষ্টি করতে নেতাকর্মীদের বিভ্রান্ত করার চেষ্টা করছেন। এ নিয়ে উভয় গ্রুপের মধ্যে উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হয়েছে।