রুদ্ধদ্বার বৈঠকে কয়েস লোদী লাঞ্চিত : মাসিক সভায় হট্টগোল

koyes-ludi1সুরমা টাইমস রিপোর্টঃ সিলেট সিটি কর্পোরেশনের (সিসিক) কাউন্সিলরদের মাসিক সভায় হট্টগোলের ঘটনা ঘটেছে। প্যানেল মেয়র রেজাউল হাসান কয়েস লোদীকে নিয়ে এই হট্টগোলের সৃষ্টি হয়।
মঙ্গলবার দুপুরে সিলেট সিটি কর্পোরেশনের নগর ভবনের সভাকক্ষে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরীকে নিয়ে কাউন্সিলরদের নির্ধারিত মাসিক সভা শুরু হয়। এতে নগরীর বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়। একপর্যায়ে প্যানেল মেয়র রেজাউল হাসান কয়েস লোদীর উপর বাকি কাউন্সিলররা অনাস্থা প্রকাশ করেন। এ নিয়ে হট্টগোলের শুরু হয়।
কাউন্সিলররা বলেন, কয়েস লোদী তাঁর অফিসে ‘প্যানেল মেয়রের কার্যালয়’ সাইনবোর্ড লাগিয়েছেন। অথচ তিনি এটা লিখতে পারেন না। সেই বিধান নেই।
কাউন্সিলররা বলেন, একমাত্র মেয়রের অনুপস্থিতিতেই প্যানেল মেয়র দায়িত্ব পালন করবেন। কিন্তু কয়েস লোদী সাহেব মেয়র থাকা অবস্থায়ও প্রভাব বিস্তারের চেষ্টা করেন। তাছাড়া তাঁর মধ্যে ‘সিনিয়রিটি’ ভাব আছে। তিনি বাকি কাউন্সিলরদেরকে পাত্তা দিতে চান না। অথচ তিনি নিজেই একজন কাউন্সিলর।
একপর্যায়ে কাউন্সিলর এক কাউন্সিলর প্যানেল মেয়র কয়েস লোদীকে পদত্যাগের আহবান জানালে সভাকক্ষ আরো উত্তপ্ত হয়ে ওঠে। এ সময় রেজাউল হাসান কয়েস লোদী ওই কাউন্সিলরকে বলেন,‘ আপনি এটা বলার অধিকার রাখেন না’। পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠায় কাউন্সিলর আজাদুর রহমান আজাদ মাইক্রোফোন নিয়ে বলেন,‘এটা আমাদের ঘরোয়া বৈঠক। এখানে সিটি কর্পোরেশনের লোকজন ছাড়া অন্যরা না থাকলে ভালো হয়।’ এরপর মেয়র আরিফ বাকি সবাইকে সভাকক্ষ থেকে বেরিয়ে যাওয়ার অনুরোধ করলে সবাই বেরিয়ে আসেন।
এ রিপোর্ট লেখা পর্যন্ত সভাকক্ষে রুদ্ধদার বৈঠক চলছিল।