পরীক্ষার হলে ঢুকতে না দেয়ায় ছাত্রলীগের বিক্ষোভ

Modon Mohon Collegeসুরমা টাইমস রিপোর্টঃ অবৈধভাবে পরীক্ষার হলে প্রবেশে বাধা দেয়ায় সিলেট মদন মোহন কলেজের শিক্ষকের বিরুদ্ধে বিক্ষোভ করেছে ছাত্রলীগ। তারা সংশ্লিষ্ট শিক্ষকের বিচার ও কলেজের সকল কার্যক্রম বন্ধের দাবি জানিয়েছে। রবিবার সকাল ১১টার দিকে সিলেট নগরীর লামাবাজারস্থ কলেজ ক্যাম্পাসে এ ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়- রবিবার একাদশ শ্রেণীর গণিত পরীক্ষা চলছিল। সকাল ১১টায় কলেজের ছাত্রলীগ কর্মী দেবাশীষ তালুকদার ও রাসেল আহমদ জোর করে পরীক্ষার হলে ঢুকতে চায়। এসময় দায়িত্বরত শিক্ষক মনিরুল ইসলাম তাদেরকে বাধা দেন। হলের ভেতর প্রবেশ করতে না পেরে তারা শিক্ষক মনিরুলের সাথে বাকবিতন্ডায় জড়িয়ে পড়ে।
একপর্যায়ে তারা অন্যান্য নেতাকর্মীদের ডেকে এনে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল বের করে। মিছিল পরবর্তী সমাবেশ থেকে তারা শিক্ষক মনিরুলের বিরুদ্ধে বঙ্গবন্ধুকে অবমাননার অভিযোগ এনে তার শাস্তি দাবি এবং তার আগ পর্যন্ত কলেজের সকল কার্যক্রম বন্ধের দাবি জানায়। পরে অধ্যক্ষ আবুল ফতেহ ফাত্তাহ এসে তাদেরকে বুঝিয়ে শান্ত করে ক্যাম্পাস থেকে বিদায় করেন।
এ ব্যাপারে মহানগর ছাত্রলীগের দপ্তর সম্পাদক ও মদন মোহন কলেজ ছাত্রলীগ নেতা তানভির কবীর চৌধুরী সুমন জানান- শিক্ষক মনিরুল ইসলাম বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তি করায় ছাত্রলীগ নেতাকর্মীরা ক্ষুব্ধ হয়ে মিছিল-সমাবেশ করেছেন। পরে অধ্যক্ষ এসে বিষয়টি তদন্ত করে দেখার আশ্বাস দিলে তারা ক্যাম্পাস থেকে ফিরে আসেন।
শিক্ষক মনিরুল ইসলাম জানান- ছাত্রলীগ কর্মীরা জোর করে হলে প্রবেশ করতে চাইলে তিনি বাধা দেন। এতে ক্ষিপ্ত হয়ে তারা বাকবিতন্ডায় জড়িয়ে পড়ে। পরে তাদেরকে বুঝিয়ে বিদায় করা হয়। এর কিছুক্ষণ পর তারা বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তির মিথ্যা অভিযোগ তুলে মিছিল করেছে বলে তিনি শুনেছেন।